প্রকাশিত : ২১ জানুয়ারী, ২০২৩ ১৮:৪৬

বগুড়ায় দুই দিনব্যাপী ৩য় গুণীজন ও শিল্পী মহাসম্মেলন শুরু

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়ায় দুই দিনব্যাপী ৩য় গুণীজন ও শিল্পী মহাসম্মেলন শুরু

শুক্রবার সকালে বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনে তৃতীয়বারের মতো শুরু হয়েছে দুই দিনব্যাপী গুণীজন ও শিল্পী মহাসম্মেলন।

সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার আয়োজনে এদিন বেলা ১১টায় শহরের শহীদ টিটু মিলনায়তন চত্বরে জাতীয় সংগীতের পরিবেশনের পর ফেস্টুন উড়িয়ে তৃতীয় গুণীজন ও শিল্পী মহাসম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর বঙ্গবন্ধু শেখ মুজিব চেয়ার এর চেয়ার অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়নার সভাপতিত্বে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসার রিপু, দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক, বীট স্কুল অ্যান্ড কলেজের চেয়ারম্যান ইঞ্জিঃ শাহাবুদ্দিন সৈকত। সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকীর পরিচালনায় এসময় বগুড়া সকল সাংস্কৃতিক সংগঠনের শিল্পী ও কর্মীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব চেয়ার অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। সেই নেতার কন্যার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বগুড়ার এই গুণীজন ও শিল্পী মহাসম্মেলন প্রমাণ করে অসাম্প্রদায়িক বাংলাদেশ। শিল্পীরা তাদের শিকড়ের টানে ছুটে এসেছে। সবভুলে গেলেও শিকড় ভুলে যাওয়া যায় না।

বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন শেষে শহীদ টিটু মিলনায়তন চত্বর থেকে শহরের একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে শহীদ টিটু মিলনায়তনে থিমসং, বগুড়া ইয়ুথ ক্যয়ারের বিখ্যাত গান ‘হামরা বোগরার ছোল’ ও নৃত্যে পরিবেশন করেন বগুড়ার বিভিন্ন সংগঠনের শিল্পীরা। এরপর আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিথিরা।

আয়োজক কমিটি সুত্রে জানা গেছে, দুইদিনব্যাপী এই আয়োজনে কবি, সাহিত্যিক, নৃত্য শিল্পী, কষ্ঠশিল্পী, সাংবাদিক ও গুণীজনসহ ১০০ জনকে সম্মাননা জানানো হবে।

উপরে