প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী, ২০২৩ ২০:৪১

এখন থেকে শারদ সংকলন চক্র পত্রিকা হবে দুই বাংলার পত্রিকা

প্রেস বিজ্ঞপ্তি
এখন থেকে শারদ সংকলন চক্র পত্রিকা হবে দুই বাংলার পত্রিকা
বাংলাদেশের নব বৃন্দাবন দুর্গা পূজা মন্দির কমিটি, বগুড়ার সার্বিক ব্যবস্থাপনায় শারদ সংকলন চক্র  নামের একটি সাহিত্য পত্রিকা ২০১৫ সাল থেকে  নিয়মিত দুর্গোৎসব উপলক্ষে প্রকাশিত হয়ে আসছে। ২০২২ সালে চক্র পত্রিকার অষ্টম সংকলন প্রকাশিত হয়েছে। মূলত তরুণ লেখকদের সৃজনশীল চর্চাকে উজ্জিবীত করতেই এই পত্রিকার আত্মপ্রকাশ ঘটেছিল। বর্তমানে পত্রিকাটিতে দুই বাংলার বিভিন্ন লেখকেদের লিখা নিয়ে প্রকাশিত হয়ে আসছে।
 
 বাংলাদেশে শারদ উৎসবে পত্রিকা প্রকাশ খুব একটা হয় না সেদিক থেকে এই পত্রিকার প্রকাশ আলাদা গুরুত্ব বহন করে।
 
গত ১ ফেব্রুয়ারি,২০২৩ কোলকাতা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিজয় গড় জ্যোতিষ রায় কলেজের সাথে শারদ সংকলন চক্র পত্রিকার সম্পাদক এবং প্রকাশক কনক কুমার পাল অলক একটি সমঝোতা স্মারকে সাক্ষর করেন। বিজয় গড় জ্যোতিষ রায় কলেজের পক্ষে সমঝোতা স্মারকে সাক্ষর করেন অধ্যক্ষ রাজশ্রী নিয়োগী।
 
এই সমঝোতা স্মারক সাক্ষরের ফলে আগামী বছর থেকে এই পত্রিকার ব্যাপ্তি আরো ছড়িয়ে পরবে। চক্র পত্রিকা ওপাড় বাংলা থেকেও প্রকাশিত হবে।
 
অধ্যক্ষ রাজশ্রী নিয়োগী বলেন, আমরা যত বেশি আমাদের পারস্পরিক ধ্যান, ধারণা ও দর্শন বিনিময় করতে পারবো তত বেশি উপকৃত হবে আগামী প্রজন্ম।
 
শারদ সংকলন চক্র পত্রিকার সম্পাদক কনক কুমার পাল অলক বলেন, শিল্প এবং সংস্কৃতিকে কখনই কাঁটা তারে আটকে রাখা যায় না। চক্র পত্রিকার সমঝোতা স্মারক সাক্ষরের মাধ্যমে এটি আবারো প্রমাণিত হলো।
 
বিজয় গড় জ্যোতিষ রায় কলেজের সাংবাদিকতা ও গণজ্ঞাপন বিভাগের সার্বিক সহযোগিতায় এই সমঝোতা স্মারক সাক্ষরিত হয়।
উপরে