প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী, ২০২৩ ২০:৫৫

নিবন্ধন পেল স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে সৈয়দপুর

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নিবন্ধন পেল স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে সৈয়দপুর

নীলফামারী জেলা যুব উন্নয়ন অধিদপ্তর  থেকে নিবন্ধন পেল হৃদয়ে যুব সংঘ (হৃদয়ে সৈয়দপুর)। যার নিবন্ধন নম্বর: যুউঅ/ নীল/-১০১/২০২৩ইং। এতে সংগঠনটির গতিশীলতা বৃদ্ধি পাবে বলে মনে করেন সংগঠনটির সাথে সংশ্লিষ্টরা।

রোববার দুপুরে নীলফামারী জেলা যুব উন্নয়ন অধিদপ্তর  থেকে নিবন্ধনপ্রাপ্ত সংগঠন হৃদয়ে যুব সংঘ তথা হৃদয়ে সৈয়দপুর এর কর্মকর্তাদের কাছে নিবন্ধন সনদ হস্তান্তর করা হয়েছে। নীলফামারী জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক (ডিডি) মো. দিলগীর আলম হৃদয়ে যুব সংঘ সৈয়দপুর সংগঠনের এর প্রতিষ্ঠাতা সভাপতি সোহেল রানা’র হাতে নিবন্ধন সনদটি তুলে দেন। এ সময়  সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আকাশ সরদার ও সাধারণ সম্পাদক মো. রুবেল উপস্থিত ছিলেন।

সূত্র মতে,নীলফামারী সৈয়দপুর উপজেলার বেশ কিছু শিক্ষিত উদ্যোমী তরুণ-তরুণী সম্মিলিতভাবে “উইথ আউট হিউম্যানিটি ক্যাননট সারভাইভ” শ্লোগানকে সামনে রেখে গত ২০১৮ সালের ৫ মার্চ হৃদয়ে  সৈয়দপুর সংগঠনটি গড়ে তোলেন। আর এ সংগঠনটি প্রধান কার্যালয়টি শহরের শেরে বাংলা সড়কে সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদ সুপার মার্কেটের তৃতীয় তলায়। যাত্রার প্রাক্কালকাল থেকে এই সংগঠনের সদস্যরা প্রত্যেকে তাদের নিজের লেখাপড়া কিংবা কর্মের পাশাপাশি স্বেচ্ছায় সমাজের নানা রকম জনহিতকর কাজকর্ম করে আসছেন। এ সবের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, অসহায় দুস্থ ও ছিন্নমূল মানুষকে অন্ন, বস্ত্র বিতরণ, অসুস্থ ও দূর্ঘটনা কবলিত মানুষকে চিকিৎসা সেবা প্রদানে সহায়তা, বাল্য বিবাহ প্রতিরোধ, মানুষকে বই পড়তে উদ্ধুদ্ধকরণ, পথের পাঠাগার স্থাপন, শহর জুড়ে ডাষ্টবিন স্থাপন, বৃক্ষরোপন, করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ, শব্দ দূষণ রোধে সচেতনতামূলক প্রচারণা, ফ্রি মেডিক্যাল ক্যাম্প, জনসচেতনতা বৃদ্ধিতে অটোরিকশা ও গাড়িতে স্বাস্থ্যবিধি  মেনে চলা সংক্রান্ত স্টীকার লাগানো প্রভূতি। 

বর্তমানে হৃদয়ে যুব সংঘ (হৃদয়ে সৈয়দপুর) এর  ২১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন যথাক্রমে আকাশ সরদার এবং মো. রুবেল। এছাড়াও সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় সংগঠনের পৃথক পৃথক ছয়টি কমিটি রয়েছে। হৃদয়ে যুব সংঘ (হৃদয়ে সৈয়দপুর) এর প্রতিষ্ঠাতা  হচ্ছেন সোহেল রানা।  

হৃদয়ে যুব সংঘ (হৃদয়ে সৈয়দপুর) এর প্রতিষ্ঠাতা সোহেল রানা জানান, আমরা নীলফামারী জেলা যুব উন্নয়ন অধিদপ্তর থেকে সংগঠনের নিবন্ধনের জন্য যথাযথ নিয়মে আবেদন করি। আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে এবং সংগঠনের বিগত দিনের সার্বিক সামাজিক কর্মকান্ড বিবেচনায় নিয়ে নীলফামারী জেলা যুব উন্নয়ন অধিদপ্তর থেকে হৃদয়ে যুব সংঘ তথা হৃদয়ে সৈয়দপুরকে নিবন্ধন প্রদান করা হয়েছে। আর সংগঠনটি নীলফামারী জেলা যুব উন্নয়ন অধিদপ্তর থেকে নিবন্ধন পাওয়ায় সংগঠনের সকল সদস্যের মধ্যে ব্যাপক আনন্দ-উচ্ছ্বাস দেখা দিয়েছে। এর ফলে আগামীতে সংগঠনটির সদস্যরা  আরো বেশি বেশি বিভিন্ন রকম সামাজিক কর্মকান্ডে নিজেদের সম্পৃক্ত করাসহ সরকারী সকল রকম সুযোগ-সুবিধা পাবে। তিনি আগামীতে সংগঠনটি পরিচালনায় সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। 

 

উপরে