প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী, ২০২৩ ২১:০৩

রেলওয়ে থানার ওসির অতিরিক্ত ঘুমের ঔষধ সেবন, হাসপাতালে ভর্তি

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ
রেলওয়ে থানার ওসির অতিরিক্ত ঘুমের ঔষধ সেবন, হাসপাতালে ভর্তি

অতিরিক্ত ঘুমের ঔষধ খেয়ে মোক্তার হোসেন নামে সান্তাহার রেলওয়ে থানার পরিদর্শক (ওসি) কে নওগাঁ আধুনিক সদর ২৫০ শয্যা বিশিষ্ট হাসাপাতালে ভর্তি হওয়ার ঘটনা ঘটেছে।

তিনি ১০ এর অধিক ঘুমের ঔষধ খেয়েছিলেন বলে জানা গেছে। ফলে তাকে হাসপাতালে ভর্তি করে স্টোমাক ওয়াশ করতে বাধ্য হয়েছেন কর্মরত চিকিৎসগণ। তবে কি কারণে তিনি অতিরিক্ত ঘুমের ঔষধ সেবন করেছেন তার সঠিক কারণ জানা যায়নি। ঘটনাটি শুক্রবার ৩ জানুয়ারী তারিখের হলেও বিষয়টি গত রোববার ৫ জানুয়ারী রাতে জানাজানি হওয়ায় চলছে আলোচনা সমালোচনা ঝড়। মোক্তার হোসেন বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রেলওয়ে থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে কর্মরত আছেন।

নওগাঁ হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার ৩ জানুয়ারী অফিস করার জন্য তিনি থানায় আসেন। এরপর তিনি সন্ধ্যা ৭টার দিকে অসুস্থ্যতাবোধ করলে থানায় কর্মরত পুলিশ সদস্যরা তাকে অচেতন অবস্থায় ওই দিন রাত ৮টার দিকে নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক তাকে হাসপাতালে ভর্তি করে সঙ্গে সঙ্গে তার স্টোমাক ওয়াশ করা হয়। গত শুক্রবার ভর্তি করার পর সুস্থ হলে তাকে পরের দিন শনিবারে ছাড়পত্র দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে নওগাঁ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডাক্তার আনসার আলী জানান, তিনি অতিরিক্ত ঘুমের ঔষধ সেবন করার কারণে তাকে স্টোমাক ওয়াশ করা হয়েছে। স্টোমাক ওয়াশ না করলে বড় ধরনের কোন দূর্ঘটনা ঘটতে পারতো।

এ বিষয়ে জানতে চাইলে সান্তাহার রেলওয়ে থানার ওসি মোক্তার হোসেন মুঠোফোনে বলেন, কয়েকদিন থেকে ঘুম আসছিলো না। তাই দু-তিনটা ঘুমের পিল খেয়েছিলাম। ১০এর অধিক ঘুমের ঔষধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন কিনা এই প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের সাথে দাম্ভিকতার সাথে কিছু কথা বলেন। তবে তিনি হাসপাতালে ভর্তি হয়ে ওয়াশ করার কথা স্বীকার করে তিনটি ঘুমের পিল খেয়েছেন বলে জানান।

উপরে