প্রকাশিত : ১ মার্চ, ২০২৩ ২০:৪১

বগুড়ায় ৪ ব্যাগ কঙ্কালসহ দুই বাসযাত্রী গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় ৪ ব্যাগ কঙ্কালসহ দুই বাসযাত্রী গ্রেপ্তার

বগুড়ার শেরপুরে বুধবার সকালে উপজেলার বগুড়া-ঢাকা মহাসড়কের ঘোগা বটতলা এলাকায় অভিযান চালিয়ে মানুষের কঙ্কালসহ দু’জন বাসযাত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের সময় তাদের কাছে থাকা চারটি ব্যাগ থেকে মাথার খুলি,পায়ের, হাতের ও কোমড়ের হাড়সহ শরীরের বিভিন্ন অংশের প্রায় ৪৪০টি হাড় উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার গামারিয়া গ্রামের মনো মিয়ার ছেলে রাশেদ খান (২৪) এবং মৃত আব্দুুর রশিদের ছেলে বেলাল হোসেন (২৬)। শেরপুর থানা পুলিশ ও বগুড়া জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ চেকপোস্ট থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। বিষয়গুলো নিশ্চিত করেছেন, শেরপুর থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান খন্দকার।
 
পুলিশের এ কর্মকর্তা জানান, বুধবার সকালে যৌথভাবে বগুড়া-ঢাকা মহাসড়কের ঘোগা বটতলায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছিলো। এসময় ঢাকাগামী যাত্রীবাহী বাসের দু’জন যাত্রীর কাছে থাকা চারটি ব্যাগে ৪৪০টি মানুষের কঙ্কালের হাড়সহ তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশের এ কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তার রাশেদের শশুর বাড়ি শেরপুরের বনমরিচা গ্রামে। তিনি ভোরে সহযোগী বেলালসহ বগুড়ার সারিয়াকান্দিতে গিয়ে এক ব্যক্তির কাছ থেকে কঙ্কালগুলো নিয়ে আসেন। পরে শেরপুর থেকে বাসে করে তারা ঢাকায় পাচারের উদ্দেশ্যে কঙ্কালগুলো নিয়ে যাচ্ছিলেন।
 
ওসি আতাউর রহমান খন্দকার আরও জানান, ধারণা করা হচ্ছে বিভিন্ন কবরস্থান থেকে চুরি করে কঙ্কালগুলো সংগ্রহ করা হয়েছে। এটি সংঘবদ্ধ চক্রের কাজ। গ্রেপ্তার দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। 
উপরে