প্রকাশিত : ৪ মার্চ, ২০২৩ ২২:২৯

ট্রেনের ইঞ্জিন বিকল-সান্তাহার-লালমনিহাট রুটে দুই ঘন্টা ট্রেন চলাচল বন্ধ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ
ট্রেনের ইঞ্জিন বিকল-সান্তাহার-লালমনিহাট রুটে দুই ঘন্টা ট্রেন চলাচল বন্ধ

বগুড়া জেলার আলতাফনগর রেলওয়ে ষ্টেশনে ১৯ আপ যাত্রীবাহি ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় সান্তাহার-লালমনিহাট রুটে প্রায় দুই ঘন্টা ধরে সকল ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে বিকল্প ইঞ্জিন দিয়ে নষ্ট হয়ে যাওয়া ট্রেনটি আদমদীঘি ষ্টেশনে নিয়ে আসার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে লালমনিহাট রেলওয়ে কন্ট্রোলরুম।

সান্তাহার ষ্টেশনের ষ্টেশন মাস্টার হাবিবুর রহমান জানান, দুপুর ২-১০ মিনিটে লালমনিহাটগামী ১৯ আপ যাত্রীবাহি ট্রেনটি সান্তাহার জংশন ষ্টেশন থেকে ছেড়ে যায়। ট্রেনটি আলতাফনগর ষ্টেশনে পৌছার পর যান্ত্রীক ত্রুটির কারনে এটির ইঞ্জিন নষ্ট হয়ে যায়। ষ্টেশনে বিকল্প লাইন না থাকায় ওই রুটে সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় সান্তাহার জংশন ষ্টেশনে ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী আন্তঃনগর রংপুর এক্সপ্রেস এবং তালোড়া ষ্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা সান্তাহারমূখি দোলনচাঁপা আন্তঃনগর ট্রেন দুটি আটকা পড়ে।

লালমনিহাট কন্ট্রোলরুম সূত্র জানায়, সান্তাহার ষ্টেশনে আটকা পড়া রংপুর ষ্টেশনের ইঞ্জিন গিয়ে ১৯ আপ ট্রেনটিকে আদমদীঘি ষ্টেশনে নিয়ে আসে। পরে লাইন চলাচলের উপযোগী হওয়ার পর রংপুর এক্সপ্রেস ও দোলনচাঁপা আন্তঃনগর ট্রেন দুটি দুই ঘন্টা বিলম্বে গন্তব্যের উদ্যেশে ছেড়ে গেছে। ১৯ আপ যাত্রীবাহি ট্রেনটি বর্তমানে আদমদীঘি রেলওয়ে ষ্টেশনে রয়েছে।

উপরে