প্রকাশিত : ৮ মার্চ, ২০২৩ ০০:১৬

বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত

বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত হয়েছে। মঙ্গলবার সকাল থেকে জেলা প্রশাসন, বগুড়া জেলা আওয়ামী লীগ, বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের পৃথক আয়োজনে হাজারো মানুষ স্বতঃস্ফূর্তভাবে দিনটি উদযাপন করে।

সকালে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পকস্তবক অর্পণ শেষে শহরের জেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বগুড়া জেলা প্রশাসন। জেলা প্রশাসক সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

সাংসদ রিপু তার বক্তব্যে বর্তমান প্রজন্মের সকলকে জাতির পিতার আদর্শকে নিজের অন্তরে ধারণ ও লালন করার আহ্বান জানান। তিনি আরো বলেন, আগামীর স্মার্ট ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে সকলের মাঝে দেশপ্রেম জাগ্রত করতে হবে। অনুষ্ঠানে স্বাধীনতার প্রেক্ষাপট ও ৭ই মার্চের গুরুত্ব পর্যালোচনা করেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা: মকবুল হোসেন, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, জেলা সিভিল সার্জন ডা: মোহাম্মদ শফিউল আজম ও মুক্তিযোদ্ধা সংসদ বগুড়ার সাবেক কমান্ডার রহুল আমিন বাবলু। অনুষ্ঠানে বগুড়ার সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এদিকে সকাল সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ দিবসটির গুরুত্ব তুলে আলোচনা সভার আয়োজন করে বগুড়া জেলা আওয়ামী লীগ যেখানে দলটির অঙ্গসংগঠনের অসংখ্য নেতাকর্মী অংশ নেন।

উপরে