প্রকাশিত : ৮ মার্চ, ২০২৩ ০০:১৯

নানা আয়োজনের মধ্যদিয়ে সৈয়দপুরে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নানা আয়োজনের মধ্যদিয়ে সৈয়দপুরে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

নীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ-২০২৩। দিবসটি উদ্যাপন উপলক্ষে উপজেলা প্রশাসন গৃহিত কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ,  মাইকে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান  ও পুরস্কার বিতরণ।

সকাল সাড়ে ১০টায় সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ঐতিহাসিক ৭ই মার্চের  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।

এতে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নীলফামারী জেলা পরিষদ সদস্য মো. মিজানুর রহমান লিটন, সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক মহসিনুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বাবু ও শিক্ষার্থী দুলালী বেগম প্রমুখ।

পরে বঙ্গবন্ধুর ভাষণ, চিত্রাঙ্কন,সংগীত, নৃত্য, কবিতা আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে। এতে স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় উপজেলা প্রশাসনে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

 এর আগে সকাল সাড়ে নয়টায় সৈয়দপুর উপজেলা কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু’র ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বপ্রথম বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ইউএনও ফয়সাল রায়হান। এর পর একে একে উপজেলা পরিষদ,পুলিশ প্রশাসনসহ আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠন এবং সামাজিক সাংস্কৃতিসংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পার্ঘ্য অর্পণ করা হয়েছে।

এদিকে, ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ,আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

 

উপরে