প্রকাশিত : ১০ মার্চ, ২০২৩ ১৩:৩৭

সৈয়দপুরে শিক্ষার্থী ইরামকে আগুনে পুড়ে যাওয়া বই খাতা ও শিক্ষা সামগ্রী প্রদান

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে শিক্ষার্থী ইরামকে আগুনে পুড়ে যাওয়া বই খাতা ও শিক্ষা সামগ্রী প্রদান

নীলফামারীর সৈয়দপুর শহরে এক আকস্মিক সংঘটিত আগুনে বাড়ির ঘরের সব কিছুর সঙ্গে পুড়ে গিয়েছিল পিতৃহারা একাদশ শ্রেণির ছাত্রী মোছা. ইরামের (১৭)। এতে তাঁর  লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছিল।  আর এ নিয়ে চরম দুশ্চিন্তায় পড়েছিল সে। এ অবস্থায় তাঁর পাশে এসে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’। সংগঠনটির পক্ষ থেকে আগুনে সব হারানো সেই শিক্ষার্থীর বইপত্র, খাতা-কলমসহ যাবতীয় শিক্ষা সামগ্রী প্রদান করা হয়।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) দপ্তরে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ এর  উদ্যোগে ওই বইপত্র ও শিক্ষা সামগ্রী হস্তান্তর করা হয়।  সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) ইউএনও ফয়সাল রায়হান তাঁর হাতে বইপত্রসহ শিক্ষা  সামগ্রীগুলো তুলে  দেন  । 

এ সময় সৈয়দপুর উপজেলা প্রকৌশল এম এম আলী রেজা রাজু, আমাদের প্রিয় সৈয়দপুর সংগঠনটির প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী, সদস্য সামিউল ও রাজা উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, গত ১৭ ফেব্রুয়ারি নীলফামারীর সৈয়দপুর শহরের মুন্সিপাড়া এলাকায় এক অগ্নিকান্ডে পাঁচটি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে যায়। এতে মৃত. আতাহার হোসেনের মেয়ে সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের একাদশ শ্রেণির ছাত্রী মোছা. ইরাম (১৭) এর কলেজের পোশাক ও বইপত্রসহ সবকিছু পুড়ে যায়।

ইরামের বাবা আতাহার হোসেন অনেক আগেই  মৃতবরণ করেছেন। আর তাঁর মা গুলনাজ বাড়িতে অন্যের কাপ চোপড় সেলাই করে সংসার পরিচালনার পাশাপাশি মেয়ের লেখাপড়া ব্যয়ভার বহন করে আসছিলেন। কিন্তু আকস্মিক আগুনে তাঁর সংসারের সবকিছু ভস্মীভূত হয়ে গেছে। এ অবস্থায় মেয়ের পুড়ে যাওয়া বইপত্র কিনে দেয়া ছিল একেবারে অসম্ভব।

শিক্ষার্থী  মোছা. ইরাম জানান, আজ আমাদের প্রিয় সৈয়দপুর সংগঠনের পক্ষ থেকে আমাকে ক্লাসের সব বইপত্র ও শিক্ষা সামগ্রী প্রদান করা হলো। এখন থেকে আমি আবারও ব্যাগ ভর্তি বই খাতা নিয়ে কলেজ যেতে পারবো। আমার খুব আনন্দ লাগছে বই পত্র পেয়ে। দোয়া করি সংগঠনের সকল সদস্যের জন্য যারা  আমার বইপত্রের ব্যবস্থা করেছেন। 

সংগঠন প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী জানান, একাদশ শ্রেণির সকল বইপত্রসহ প্রয়োজনীয় খাতা ও কলম দেয়া হয়েছে।  আগামীতে তাঁর শিক্ষা কার্যক্রম চলমান রাখতে সকল ব্যবস্থা  নেয়া  হবে।  

 

উপরে