প্রকাশিত : ১০ মার্চ, ২০২৩ ১৪:০৭

সৈয়দপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদ্যাপন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদ্যাপন

শুক্রবার নীলফামারীর সৈয়দপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস - ২০২৩ উদ্যাপন করা হয়েছে।  সৈয়দপুর উপজেলা প্রশাসন আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগিতায় র‌্যালি, আলোচনা সভা ও অগ্নিকান্ড নির্বাপণ বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।  

সৈয়দপুর উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসের এবারের প্রতিপাদ্য “স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়” এর ওপর ওই আলোচনা সভার আয়োজন  করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফয়সাল রায়হানের সভাপতিত্বে আলোচনা সভায়  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সৈয়দপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. খুরশীদ আলম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসারের কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. রায়হান রহমান প্রমুখ।

এর আগে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, গালর্স গাইড সদস্যরা অংশ নেন।
 

পরে অগ্নিকান্ড নির্বাপণ বিষয়ক এক মহড়া অনুষ্ঠিত হয়।  এতে বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে  আকস্মিক সংঘটিত অগ্নিকান্ড নির্বাপণের বিভিন্ন কলাকৌশল প্রদর্শন করা হয়েছে।  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নীলফামারীর সৈয়দপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. খুরশীদ আলমের নেতৃত্বে মহড়ায় দমকলবাহিনীর সদস্যরা অংশ নেন।

 

উপরে