প্রকাশিত : ১১ মার্চ, ২০২৩ ১৫:৪০

সৈয়দপুরে পাগলা কুকুরের কামড়ে শিশুসহ আহত ১৫

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে পাগলা কুকুরের কামড়ে শিশুসহ আহত ১৫

নীলফামারীর সৈয়দপুরে একটি পাগলা কুকুরের কামড়ে দুই শিশুসহ ১৫ জন আহত হয়েছেন। গত শুক্রবার (১০ মার্চ) সন্ধ্যার ঠিক আগ মুর্হুত থেকে রাত আটটা অবধি পৌরসভার ঘোড়াঘাট ও গোলাহাট এলাকায় এ ঘটনাটি ঘটেছে।

পাগলা কুকুরের কামড়ে আহতরা হচ্ছেন, মো. শামীম  (৬৩), মো. বাবু  (৬৬), ফারুক  হোসেন (৬৭), মো. ইয়াছিন আলী (৮),  মো. আজগর আলী (৪২), মো.  সোহাগ (১৪), মো. শুভ (২২)। 

জানা গেছে, ঘটনার দিন গত শুক্রবার (১০ মার্চ) সন্ধ্যার ঠিক আগ মুর্হুতে আকস্মিক একটি পাগলা কুকুর সৈয়দপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের ঘোড়াঘাট এলাকায় আসে। এরপর ওই পাগলা  কুকুরটি রাত ৮টা পর্যন্ত ঘোড়াঘাট এবং পাশের গোলাহাট এলাকার বাসাবাড়ি ও দোকানপাটের সামনে দাঁড়িয়ে থাকা  শিশুসহ পথচারী বিভিন্ন বয়সী মানুষজনকে একে এক কামড়াতে থাকে। ওই দিন পাগলা কুকুরটি উল্লিখিত এলাকার দুইজন শিশুসহ ১৫ জনের শরীরের বিভিন্ন স্থানে কামড়িয়ে আহত করে। এ ঘটনার পর আহতদের  পরিবারের সদস্যরা তাদের উদ্ধার করে প্রথমে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যান। কিন্তুকুকুর কামড়ানোর প্রতিষেধক ভ্যাকসিন (টিকা) না থাকায় সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা  দিয়ে ছেড়ে দেয়া হয়। পরে আহতরা ভ্যাকসিনের জন্য নীলফামারী আধুনিক সদর হাসপাতালে যায়।  সেখানে তাদের ভ্যাকসিন দেওয়া হয়েছে। আর পাগলা কুকুরে এ ধরনের আকস্মিক আক্রান্তের ঘটনার পর থেকে গোটা  এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সৈয়দপুর পৌরসভার দুই নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মোস্তাফিজুর রহমান সরকার মুন্না ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, বর্তমানে সৈয়দপুর পৌরসভায় কুকুর কামড়ানোর রোগিদের জন্য প্রতিষেধক ভ্যাকসিনের কোন সরবরাহ নেই। ফলে আহতদের নীলফামারী আধুনিক সদর হাসপাতালে গিয়ে প্রতিষেধক টিকা  নিতে হচ্ছে। এতে করে  কুকুরে কামড়ে আহত ব্যক্তি ও তাদের স্বজনেরা মারাত্মক  ভোগান্তির মধ্যে পড়েছেন।

সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. মো. নাজমুল হুদা বলেন, গত শুক্রবার  চার ঘন্টার ব্যবধানে ১০ জন কুকুর কামড়ানো রোগি  হাসপাতালের  ইমার্জেন্সি বিভাগে আসেন। হাসপাতালে পাগল কুকুর কামড়ানো রোগিদের জন্য প্রয়োজনীয় প্রতিষেধক টিকা  সরবরাহ না থাকায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

 

উপরে