প্রকাশিত : ১১ মার্চ, ২০২৩ ১৬:০৮

বগুড়া জেলা আ’লীগের সদস্য সাবেক চেয়ারম্যান মন্টু’র বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদ

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া জেলা আ’লীগের সদস্য সাবেক চেয়ারম্যান মন্টু’র বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদ

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বগুড়া জেলা আওয়ামীলীগের সদস্য এবং ছাত্রলীগ বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক’র বাবা আশরাফুল ইসলাম মন্টু বিরুদ্ধে জোর করে মানুষের চলাচলের জায়গা দখলের অভিযোগ এনে গত ৯ মার্চ ২০২৩ তারিখে বগুড়া প্রেসক্লাবে যে সংবাদ সম্মেলন করা হয়েছে সেই সংবাদ সম্মেলনের প্রতিবাদে আশরাফুল ইসলাম মন্টু বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে।

তিনি বিষয়টি রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদীত আখ্যায়িত করে বলেছেন, একটি চক্রের প্ররোচনায় ও অর্থের বিনিময়ে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে সংবাদ সম্মেলন করেছে। তিনি ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

জাহিরুল ইসলাম নামে যে ব্যক্তি সংবাদ সম্মেলন করেছে সে মূলত একজন মাদক সেবী ও মাদক ব্যবসায়ী। তার সঙ্গে আমার কোন বিরোধ নেই এমনকি বাড়ির সীমানা প্রাচীর নিয়েও কোন বিরোধ নেই। সংবাদ সম্মেলনে সে মুলত কি চাচ্ছে সেটাও স্পষ্ট নয়। তবে এঘটনা নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে তার বাবা, ছোট ভাই ও ছোট ভাইয়ের স্ত্রী আমার কাছে ভূল স্বীকার করেছে এবং হাত ধরে ক্ষমা চেয়েছে। সংবাদ সম্মেলনে বলা হয়েছে, আমি তার চলাচলের রাস্তা দখল করেছি, এটাও ডাহা মিথ্যা কথা। ওখানে চলাচলের কোন রাস্তা আগেও ছিল না এখনও নেই। আমি শুধু আমার বাড়ির কিছু সংস্কার কাজ করেছি। নতুন কোন নির্মাণ কাজ করেনি। একটি অভিযোগের প্রেক্ষিতে সান্তাহার পৌর সভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল কুদ্দুসসহ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে ছিলেন। সেখানে আমার সংস্কার কাজ করতে তারা কোন নিষেধ করেনি। এছাড়া পুলিশও ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারপরও আমাকে ও আমার ছেলেকে মানুষের কাছে ছোট করতেই সাংবাদিক সম্মেলন করেছে জাহিরুল ইসলাম।
সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, ১৯৮৫ সালে ৩শতক জায়গার উপর দুইতলা ভিত দিয়ে একতলা বাড়ি নির্মাণ করা হয়। আর পৌরসভা গঠন হয়েছে ১৯৮৮ সালে। তখন ইউনিয়ন পরিষদের বাড়িঘর নির্মান সংক্রান্ত আইন অনুযায়ী দেড় ফুট ছেড়ে বাড়ি করেছি। আমিতো নতুন করে কোন বাড়ি করছি না। তাহলে আমি কার জায়গা দখল করলাম আপনারাই বলুন?

তিনি বলেন, আমি রাজনীতি করি, আর রাজনীতি করলে কম বেশি সব মানুষের রাজনৈতিক প্রতিপক্ষ থাকে আমারও আছে। আর রাজনৈতিক প্রতিপক্ষরাই আমার এবং আমার ছেলের নামে প্রবাকান্ডা চালাচ্ছে।
সংবাদ সম্মেলনে বলা হয়েছে তাকে জীবন নাশের হুমকি দেয়া হয়েছে সে নিরাপত্তাহীনায় ভূগছে, এটাও মিথ্যা কথা কারণ সে ঘটনাস্থলেই যায় নাই। যে ব্যক্তি ঘটনাস্থলেই ছিল না তাকে হুমকি দেয়ার প্রশ্নই আশে না। তিনি প্রশাসনিক তদন্তের দাবি জানিয়েছেন।

উপরে