প্রকাশিত : ১২ মার্চ, ২০২৩ ১৪:৪৫

পঞ্চগড়ে সহিংসতার ঘটনায় ১৬ মামলা, গ্রেপ্তার ১৮১

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে সহিংসতার ঘটনায় ১৬ মামলা, গ্রেপ্তার ১৮১

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের বার্ষিক সালানা জলসাকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ১৬টি মামলা হয়েছে। এর মধ্যে ১৩টি পঞ্চগড় সদর থানায় এবং বোদা থানায় ৩টি মামলা হয়েছে। এর মধ্যে বিশেষ ক্ষমতা আইনে ৪টি ও ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেছে পুলিশ। অন্য মামলাগুলো ভূক্তভোগীরা দায়ের করেছে বলে জানিয়েছে পুলিশ।

এসব মামলায় গতকাল শনিবার সকাল পর্যন্ত নতুন করে ৮ জনসহ মোট গ্রেফতার হয়েছে ১৮১ জন। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ-র‌্যাব। এ নিয়ে ১৬ মামলায় মোট ১৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা এসব তথ্য নিশ্চিত করে বলেন, পুলিশ ও র‌্যাবের অভিযান চলমান রয়েছে। ভিডিও ও সিসিটিভি ফুটেজ এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাশকতায়
অংশগ্রহণকারী দুস্কৃতিকারীদের গ্রেফতার করা হচ্ছে। কোন সাধারণ নিরীহ মানুষকে গ্রেপ্তার করা হচ্ছে না। এমন অভিযোগও নেই। নিরপরাধ
মানুষকে হয়রানির অভিযোগ এলে গুরুত্ব দিয়ে দেখা হবে। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ শান্ত ও স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।
উল্লেখ্য, ৩ মার্চ আহমদিয়া সম্প্রদায়ের বার্ষিক সালানা জলসাকে কেন্দ্র করে উত্তপ্ত হয় পঞ্চগড়। জুমআর নামাজের পর আহমদিয়াদের তিন দিনব্যাপী জলসা বন্ধসহ তাদের অমুসলিম ঘোষণার দাবিতে বিক্ষোভকারীরা মহাসড়ক অবরোধ করে ট্রাফিক পুলিশ অফিস, পুলিশ বক্স ও আহমিদয়াদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিকে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এসময় পুলিশের সাথে সংঘর্ষে আরিফুর রহমান আরিফ নামের এক যুবক নিহত হয়। একই সময়ে আহমদিয়া অধ্যুষিত আহমদনগর ও শালশিরি গ্রামে আহমদিয়াদের বাড়ি ঘরে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে এবং আহমদিয়া সম্প্রদায়ের জলসায় আসা যুবক জাহিদ হাসানকে পিটিয়ে হত্যা করা হয়। পরদিন ৪ মার্চ সন্ধ্যায় গুজব ছড়িয়ে ওয়াকার শোরুমসহ আহমদিয়া সম্প্রদায়ের আরও কয়েকটি দোকান ভাংচুর ও লুটপাট করা হয়।

উপরে