প্রকাশিত : ১২ মার্চ, ২০২৩ ২১:০৫

বগুড়ায় নারীর স্বাস্থ্য সচেতনতায় স্তন ক্যান্সার বিষয়ক সেমিনার

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় নারীর স্বাস্থ্য সচেতনতায় স্তন ক্যান্সার বিষয়ক সেমিনার

নারীদের সামাজিক উন্নয়ন সংস্থা আমি অনন্যা এর আয়োজনে নারীর স্বাস্থ্য সচেতনতায় স্তন ক্যান্সার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রোববার বিকালে বগুড়া শহরের কালিবাড়ি মোড়ের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) হেলেনা আকতার। স্তান ক্যান্সার প্রতিরোধ, চিকিৎসা ও সচেতনতার উপর বক্তব্য রাখেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ সলিমুল্লাহ আকন্দ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাজী মুহম্মদ জয়নাল আবেদীন কমার্স কলেজ বগুড়ার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সুলতানা পারভীন শ্রাবণী, বগুড়া বিয়াম মডেল স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল শাফিকা আকতার, ডাঃ বিপ্লব অধিকারী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমি অনন্যা এর সভাপতি উম্মে ফাতেমা লিসা। সভায় বিভিন্ন নারী উদ্যোক্তা, নারী সমাজকর্মী ও সংগঠকবৃন্দ বক্তব্য রাখেন।

আমি অনন্যা নারীদের সামাজিকভাবে এগিয়ে যেতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে থাকে। নারীদের সাবলম্বী করে গড়ে তুলতে প্রশিক্ষণ প্রদান, সমাজ ও এবং রাষ্ট্রের উন্নয়নে ভূমিকা রাখতে অনুপ্রাণীত করে গড়ে তোলা, সুবিধা বঞ্চিত মেধাবী নারীদের উন্নয়নে সুবিধা প্রদান করা, নারীদের অধিকার ও দায়িত্ব এ দুটির মধ্যে সমতা তৈরী করা, নারীদের মানসিক উন্নয়নে ভূমিকা রাখাসহ অর্থ সামাজিক উন্নয়নে পাশে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছে আমি অনন্যা নামের নারীদের সামাজিক উন্নয়ন সংস্থা । 

উপরে