প্রকাশিত : ১২ মার্চ, ২০২৩ ২১:১২
পঞ্চগড়ে কাদিয়ানীদের ক্ষতিগ্রস্থ বাড়িঘর পরিদর্শন

গুজব ছড়িয়ে এই হামলা চালিয়েছে বিএনপি-জামাত: তথ্যমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি
গুজব ছড়িয়ে এই হামলা চালিয়েছে বিএনপি-জামাত: তথ্যমন্ত্রী

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ক্ষতিগ্রস্থ বাড়িঘর ও দোকানপাট পরিদর্র্শন করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গুজব ছড়িয়ে এই হামলা চালিয়েছে বিএনপি-জামাত। কাদিয়ানীদের বাড়ি ঘর, দোকানপাটে অগ্নিসংযোগ, লুটপাট, হামলাকারীদের বেশিরভাগই বিএনপি-জামায়াতের সমর্থক। যারা সারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় তাদেরই মহাপরিকল্পনারই অংশের মধ্যে ছিল এ ঘটনা। ২০১৩ থেকে ২০১৫ সালে যেভাবে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাট করা হয়েছে। ঠিক সেভাবেই এ ঘটনা ঘটানো হয়েছে।

তিনি রোববার দুপুরে পঞ্চগড় সদর ও বোদা উপজেলায় অবস্থিত আহম্মদনগর ও শালসিড়ি এলাকায় আহমদিয়া সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত বাড়িঘর ও দোকানপাট পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, এই জঘন্য হামলার ঘটনার আগে থেকেই উস্কানি ছড়ানো হয়েছে। বাঁশের কেল্লা কারা পরিচালনা করে সবাই জানেন। রুমিন ফারহান, হারুনের ফেসবুক পেইজ থেকে উস্কানি ছড়িয়ে সংঘঠিত করে এই হামলা করা হয়েছে। বিএনপি-জামায়াত সেখানে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে, হামলা চালিয়েছে। গুজব ছড়িয়ে এই হামলা চালিয়েছে বিএনপি-জামায়াত। এ ঘটনায় বিএনপি ও ছাত্রশিবিরের দুই নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনা ঢাকা ও লন্ডন থেকে মনিটর করা হয়েছে।

মন্ত্রী বলেন, গত ২-৪ মার্চ আহমদিয়া সম্প্রদায়ের উপর যে নারকীয় ও পৈশাচিক ঘটনা ঘটনো হয়েছে তা দলের পক্ষ থেকে সরেজমিনে এ ঘটনা দেখতে এসেছি। ক্ষতিগ্রস্ত এলাকার চিত্র দেখে তিনি এ ঘটনাটিতে পৈশাচিক ও নারকীয় ঘটনা বলে উল্লেখ করে এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দৃস্টান্তমূলক শাস্তির দাবি জানান।

তিনি বলেন, গন্ডগোল লাগিয়ে এই গন্ডগোল সারা দেশে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্য ছিল। কিন্তু সে উদ্দেশ্য সফল হয়নি। ইসলামের নামে এমন ঘটনা ইসলাম সমর্থন করে না। তারা ইসলামের গায়ে কালিমা লেপন করেছে। তারা ইসলামেরও শত্রু।

তিনি বলেন, আমার দলের নেতাদেরও বাড়ি ঘরে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়েছে। তারা পুলিশ বক্সে হামলা করে পুড়িয়ে দিয়েছে, অ্যাম্বুলেন্সও রক্ষা পায়নি। ডিসি, এসপি অফিস আক্রমণের পরিকল্পনায় ছিল।

এ সময় রেলমন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন, আওয়ামীলীগের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট মন্ত্রীর সাথে ছিলেন।

বিকেলে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জেলা শহরের শেরে বাংলা পার্কের মুক্তমঞ্চে জেলা আওয়ামীলীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথি
হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন। রেলমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজনের সভাপতিত্বে শান্তি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামীলীগের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন ও নাঈমুজ্জামান মুক্তা এবং জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট।

উপরে