প্রকাশিত : ১৪ মার্চ, ২০২৩ ১৪:৩৫

রমজানে পেঁয়াজ আমদানি স্বাভাবিক রাখার দাবি হিলির আমদানিকারকদের

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
রমজানে পেঁয়াজ আমদানি স্বাভাবিক রাখার দাবি হিলির আমদানিকারকদের
আসন্ন রমজানে দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে ও দাম হাতের নাগালের মধ্যে রাখতে পেঁয়াজ আমদানির অনুমতি পত্র (আইপি) এর সময়সীমা বাড়ানোর দাবী জানিয়েছেন দিনাজপুরের হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারকরা।
 
সোমবার রাত ৮টায় হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপে কার্যালয়ে এক সংবাদ সন্মেলনের মাধ্যমে এই দাবী জানান বন্দরের পেঁয়াজ আমদানিকারকগন।
 
সংবাদ সন্মেলনে আমদানিকারকরা বলেন, সরকার পেঁয়াজ আমদানির অনুমতি পত্রের সর্বশেষ সময়সীমা আগামী ১৫ই মার্চ নির্ধারন করে দিয়েছেন। নতুন করে অনুমতি দেওয়া না হলে ১৫মার্চ এর পর থেকে বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে যাবে। এতে করে সরবরাহ কমের কারনে পেঁয়াজের দাম উদ্ধমুখি হয়ে উঠবে। যেহেতু আর কয়েকদিন পরেই রমজান মাস এসময়ে দেশে পেঁয়াজের বেশ চাহিদা থাকে। তাই রমজান মাসকে ঘিরে পেঁয়াজ আমদানির সময়সীমার মেয়াদ আরো বাড়িয়ে দেয়া হোক তাতে করে বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি যেমন অব্যাহত থাকবে তেমনি দাম কম থাকবে। যদি বন্ধ করতেই হয় তাহলে ঈদের পর বন্ধের দাবী জানিয়েছেন তারা। এসময় সেখানে হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রæপের সিনিয়র সহসভাপতি শহিদুল ইসলাম, মামুনুর রশীদ, সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান,আমদানিকারক মোবারক হোসেন,সেলিম রেজাসহ অনেকে উপস্থিত ছিলেন।
উপরে