প্রকাশিত : ১৪ মার্চ, ২০২৩ ১৪:৪৬

শিবগঞ্জে কিডনী দিবস উপলক্ষে রোগীদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ
শিবগঞ্জে কিডনী দিবস উপলক্ষে রোগীদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান

“সুস্থ কিডনী সবার জন্য, অপ্রত্যাশিত দুর্যোগের প্রস্তুতি, প্রযোজন ঝুঁপূর্ণদের সহায়তা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ার শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল কিডনী বিভাগের আয়োজনে বিশ^ কিডনী দিবস উদযাপন করা হয়েছে।

সোমবার দিবসটি উপলক্ষে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ব্যবস্থাপনায় এবং শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের
অধ্যক্ষ ও বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ) বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক ডাক্তার রেজাউল আলম জুয়েলের সার্বিক
তত্ত্বাবধানে বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে রোগীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত মতবিনিময় সভা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার তারক নাথ কুন্ডুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএমএ বগুড়া জেলা সভাপতি ও সহ-সভাপতি কেন্দ্রীয় কমিটি ডাক্তার মোস্তফা আলম নান্নু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডাক্তার হাবিবুল আহসান তালুকদার, বগুড়া জেলা সিভিল সার্জন ডাক্তার শফিউল আজম মিল্টন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা, সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক।

এসময় উপস্থিত ছিলেন, ডাক্তার প্রফেসর সুশান্ত কুমার সরকার, ডাক্তার আ ন ম এহসানুল করিম, ডাক্তার সামির হোসেন মিশু, বিশেষজ্ঞ ডাক্তারদের মধ্যে রোগীদের ব্যবস্থাপত্র প্রদান করেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল এর কিডনী বিভাগের বিশেষজ্ঞ সহকারি অধ্যাপক ডাক্তার সানজিদুল ইসলাম সুমন, মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার কামাল হোসেন, শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গাইনী বিশেষজ্ঞ ডাক্তার রাবেয়া খাতুন, চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডাক্তার শারমিন মারিয়া, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার বিপুল সরকার, ডাক্তার শাহরিয়ার তমাল, ডাক্তার নুর-ই জান্নাত, শিবগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আমিনুল হক দুদু, শিবগন্ধসঢ়;জ, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহেল আক্তার মিঠু,সাংবাদিক আবদুর রউফ রুবেল। অনুষ্ঠানে উপজেলার ৩ শতাধিক কিডনী রোগীদের চিকিৎসা সেবা শেষে ব্যবস্থাপত্র প্রদান করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল অফিসার ডাক্তার এএইচএম ইমরান।

উপরে