প্রকাশিত : ১৪ মার্চ, ২০২৩ ২০:১১

হিলি হাসপাতালে চিকিৎসকের অবহেলায় শিশুর মৃত্যু

দিনাজপুর প্রতিনিধিঃ
হিলি হাসপাতালে চিকিৎসকের অবহেলায় শিশুর মৃত্যু

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় সাড়ে তিন মাসের শিশু মাহির বাবুর মৃত্যু হয়েছে।

অভিভাবকদের অভিযোগ ডাক্তারদের অবহেলা আর সময়মত চিকিৎসা না করায় শিশুটির মৃত্যু হয়েছে। কর্তব্যরত চিকিৎসক বলছেন কোন অবহেলা করা হয়নি, সময়মত চিকিৎসা দেওয়া হয়েছে।

 
সোমবার (১৫ মার্চ) বিকেল ৩টায় হাসপাতালের জরুরি বিভাগে শিশুটির মৃত্যু হয়। মৃত শিশু মাহির বাবু উপজেলার মংলা গ্রামের রাকিবুল হাসান ও শরমিলা আক্তার দম্পতির ছেলে।
 
স্বজনরা জানায়, আজ সকালে বিরামপুর ডাক্তারের কাছে বাচ্চাটার চিকিৎসা নিতে যায়। ডাক্তার বলেন বাচ্চার নিমনিয়া হয়েছে। হাসপাতালে অক্সিজেন দিতে হবে। দুপুর ১ টায় হাসপাতালে নিয়ে আসি। জরুরি বিভাগে কর্মরত ডাক্তারকে বাচ্চাটাকে দেখার জন্য অনেক অনুরোধ করেছি। তারা আমাদের কোন কথায় গুরুত্ব দেয়নি। বাচ্চাকে না দেখেই তারা ভর্তি করে এবং উপরে নিয়ে যেতে বলে। শিশু ওয়ার্ডে গিয়ে নার্সরা বলেন বাচ্চার বয়স সাড়ে তিন মাস বয়সের জায়গায় সাড়ে তিন বছর হয়েছে। নিচে গিয়ে আবার ঠিক করতে হবে। এভাবে হাসপাতালের উপর নিচ করতে অনেক সময় লেগে যায়। যার কারণে এবং চিকিৎসকের চিকিৎসা না পাওয়ায় শিশুটির মৃত্যু হয়। আমরা এর সঠিক বিচার চাই।
 
মৃত মাহির মা শরমিলা আক্তার বলেন, আমার কোলজুড়ে একটায় প্রথম বাচ্চা। আমার বাচ্চা দুপুরেও ভাল ছিলো। হাসপাতালে কোন ডাক্তারের চিকিৎসা পাইনি। সময়মত আমার বাচ্চা চিকিৎসা পেলে মরে যেতো না। ডাক্তারের অবহেলায় আমার বুকের ধন মারা গেছে। আমি এর বিচার চাই।
 
এবিষয়ে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত মেডিকেল অফিসার মশিউর রহমান বলেন, শিশু রোগীটির অবস্থা ভাল ছিলো না। আমরা চিকিৎসা দিয়েছি। তারা শিশুটিকে ভর্তি করতে চাই। আমরা তাদের স্বাক্ষর নিয়েছি। কোন রকম শিশুটিকে অবহেলা করা হয়নি।
 

 

উপরে