প্রকাশিত : ১৪ মার্চ, ২০২৩ ২০:২০

সোনাতলায় সৈয়দ মোমেনা মোন্তাজ নামে কলেজ স্থাপনে অনুমতি পেলো

ষ্টাফ রিপোর্টার
সোনাতলায় সৈয়দ মোমেনা মোন্তাজ  নামে কলেজ স্থাপনে অনুমতি পেলো

বগুড়ার সোনাতলা উপজেলায় আরো একটি কলেজ স্থাপনের অনুমোদন পেলো। সৈয়দ মোমেনা মোন্তাজ কলেজ নামে এই শিক্ষা প্রতিষ্ঠান অনুমতি পেয়েছে। গত ১৩ মার্চ রাজশাহী শিক্ষা বোর্ড থেকে অনুমোদন প্রদান করা হয়। 

জানা যায়, ওয়ান ফার্মা লিঃ ও ন্যাশনাল এগ্রিকেয়ার এর ব্যবস্থাপনা পরিচালক এবং বৃহত্তম বগুড়া সমিতি ঢাকার সভাপতি কে এস এম মোস্তাফিজুর রহমান শ্যামল নতুন কলেজ স্থাপনের জন্য অনুমোদন প্রাপ্ত হন। মোস্তাফিজুর রহমান শ্যামল এর আগে শস্য চিত্রে বঙ্গবন্ধুর অবয়ব ফুটে তুলে গ্রীনেচ বুকে রেকর্ড গড়েন। শস্যচিত্রে বঙ্গবন্ধুর এই অবয়বটি ছিলো বিশে^র সবচেয়ে বড় চিত্র। বিশ^রেকর্ড গড়ার পর দেশের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে তিনি সংবর্ধিত হয়েছেন। কুঁড়িয়েছেন অনেক সুনাম। তার ওয়ান ফার্মায় ও ন্যাশনাল এগ্রিকেয়ারে হাজার হাজার কর্মী কাজ করে জীবীকা নির্বাহ করছেন। তিনি সামাজিকভাবে বিভিন্ন সময়ে সমাজসেবায় নিয়োজিত রয়েছেন। এবার তিনি বগুড়া-১ আসন (সোনাতলা ও সারিয়াকান্দি) থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছে।

মোস্তাফিজুর রহমান শ্যামল জানান, তিনি এলাকার উন্নয়নে এবং পিছিয়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষায় এগিয়ে নিতে কলেজ স্থাপন এর কার্যক্রম শুরু করেছেন। নামমাত্র খরচে এলাকার সকল শিক্ষার্থী এই কলেজে লেখাপড়ার সুযোগ পাবে। প্রত্যেক শিক্ষার্থীকে ভালোমানের শিক্ষার্থী ও মেধাবী করে গড়ে তুলতে সৈয়দ মোমেনা মোন্তাজ কলেজ কাজ করে যাবে। মেধাবী শিক্ষার্থী গড়ে তুলেতে বৃত্তি প্রদান করা হবে। শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ থাকবে আধুনিক। যেন একজন শিক্ষার্থী সুন্দর পরিবেশে শিক্ষা অর্জন করতে পারে।

উপরে