প্রকাশিত : ১৪ মার্চ, ২০২৩ ২০:২৬

সৈয়দপুরে রেললাইনের বৈদ্যূতিক খুঁটির ধাক্কায় নিহত ১

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে রেললাইনের বৈদ্যূতিক খুঁটির ধাক্কায় নিহত ১

নীলফামারীর সৈয়দপুর শহরের পাইকারী ফল আড়তে রেললাইনের খুঁটির আঘাতে  এক ফল ব্যবসায়ী নিহত হয়েছেন। তাঁর নাম আব্দুল হাকিম (৫০)।

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ৮টার দিকে শহরের পাঁচমাথা মোড়ের রেলপথ সংলগ্ন পাইকারী ফলের আড়তে এ দূর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় তিনজন ফল ব্যবসায়ী গুরুতর আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, রংপুরের মিঠাপুকুর উপজেলার বড়বালা ইউনিয়নের মালিকাদহ গ্রামে মৃত. আব্দুল হালিমের ছেলে আব্দুল হাকিম (৫০)।  তিনি ঘটনার দিন গতকাল মঙ্গলবার সকালে  বরই নিয়ে  বিক্রির উদ্দেশ্যে সৈয়দপুরে আসেন। এরপর শহরের পাঁচমাথা মোড়ের রেলপথ সংলগ্ন পাইকারী ফলের আড়ত এলাকায় থাকা একটি রেললাইনের একটি পরিত্যক্ত বৈদ্যূতিক  খুঁটির পাশে দাঁড়িয়ে পাইকারী দরে বরই বিক্রি করছিলেন। এ সময়  উল্লিখিত সময়ে আঙ্গুরের কার্টুন ভর্তি একটি  ট্রাক (যশোর-ট-১১-৩৬৬০) মালামাল খালাসের জন্য  ফল আড়তে ঢুকতে গিয়ে রেললাইনের পরিত্যক্ত একটি বৈদ্যূতিক খুঁটিকে সজোরে ধাক্কা দেয়। এতে রেললাইনের পরিত্যক্ত বৈদ্যূতিক খুঁটিটি ভেঙ্গে নিচে পড়ে যায়। আর ওই ভেঙ্গে পড়া রেললাইনের পরিত্যক্ত খুঁটির ধাক্কায় বরই ব্যবসায়ী আব্দুল হাকিম মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এতে ঘটনাস্থলে মৃত্যু ঘটে ওই ফল ব্যবসায়ীর। এ ঘটনায় আরো তিনজন খুচরা ও পাইকারী ব্যবসায়ী গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন রংপুরের মিঠাপুকুরের মালিকাদহ গ্রামের আবু তালেবের  ছেলে আল আমিন (২৩),  সৈয়দপুর শহরের পুরাতন বাবুপাড়ার আলিম উদ্দিনের  ছেলে আলমগীর হোসেন (২৯) এবং হাতিখানা মহল্লার ইউসুফ আলীর  ছেলে ইকবাল হোসেন (৩৬)। ঘটনার পর পরই স্থানীয় ব্যবসায়ীরা আহতদের উদ্ধার করে  সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করান।  এদিকে, দূর্ঘটনার ফল ব্যবসায়ীর মৃত্যুর খবর  পেয়ে সৈয়দপুর থানার উপপরিদর্শক (এসআই) আবু তারেক দীপু  ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

সৈয়দপুর থানার  অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিরি বলেন, ট্রাকটিকে আটক করা হয়েছে। তবে  ট্রাকের চালক ও  হেলপার পলাতক  রয়েছে। আর সকল  আইনি  প্রক্রিয়া  শেষে মরদেহ তাঁর পরিবারের কাছে হস্তান্তর  করা হয়েছে।   

উপরে