প্রকাশিত : ১৫ মার্চ, ২০২৩ ১৬:০৭

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

বুধবার (১৫ মার্চ) নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শহরের বিমানবন্দর সড়কে প্রতিষ্ঠানের নিজস্ব খেলার মাঠে ওই বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলাম।  এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর মো. জহির উদ্দিন।

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুকের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক ইসমত জেরিন মান্নানের সঞ্চালনায় পুরস্কার অনুষ্ঠানে বক্তব্য রাখেন বার্ষিক ক্রীড়া কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক মো. আবুল কালাম আজাদ, সাবেক প্রধান শিক্ষক সাজেদা বেগম, বার্ষিক ক্রীড়া কমিটির সদস্য সচিব  সিনিয়র শিক্ষক আ. ত. ম রেজাউল করিম প্রমূখ।

এর আগে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা প্রতিষ্ঠানের খেলার মাঠে এসে পৌঁছলে প্রতিষ্ঠানের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক তাদের ফুলেল শুভেচ্ছা জানান। এরপর জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন করা হয়। পরে বেলুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করে প্রধান অতিথি। এরপর শিক্ষার্থীদের মনোমুগ্ধ মাঠপাস্ট, কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়েছে।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ৮০টি ইভেন্টে  প্রতিষ্ঠানের ষষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেয়। এছাড়াও আমন্ত্রিত অতিথি, প্রতিষ্ঠানে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী ও  অভিভাবকদের জন্য খেলাধুলার আয়োজন ছিল।

সবশেষে প্রধান অতিথি দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলাম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল সরকার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, আমন্ত্রিত অতিথি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষক-কর্মচারী, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলাম বলেন, খেলাধূলা, সাহিত্য-সাংস্কৃতিক চর্চা শিক্ষার্থীদের সুকুমার বৃত্তি বৃদ্ধিতে সহায়তা করে। তাই প্রত্যেক শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি প্রতিটি সহপাঠ্যক্রম কর্মসূূচিতেও নিয়মিত অংশ গ্রহন করতে হবে। আর একজন শিক্ষককে ভাবতে হবে শিক্ষার্থীদের বন্ধু। আর  শিক্ষার্থীদের সঙ্গে বন্ধুসুলভ আচরণ করতে হবে।

শিক্ষার্থীরা যেন কোন অবস্থাতেই শিক্ষককে ভয়ভীতি না পায়। আর শিক্ষকদের প্রত্যহ প্রস্তুতি নিয়ে শ্রেণি কক্ষে গিয়ে সুন্দর পরিবেশ তৈরি করে পাঠদান করতে হবে। তিনি প্রতিষ্ঠানটির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সুশৃংখল পরিবেশ ও শিক্ষার্থীদের মনোমুগ্ধ কুচকাওয়াজ, মাঠপাস্ট ও ডিসপ্লে উপভোগ করে অভিভূত হন এবং  ভূয়সী প্রশংসাা করেন।

সেই সঙ্গে তিনি সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে এবারে মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পাওয়া ৩৫ জন শিক্ষার্থীকে দিনাজপুর শিক্ষা বোর্ডে নিয়ে নিয়ে পুরস্কৃত করারও ঘোষণা দেন অনুষ্ঠানে।  

 

উপরে