প্রকাশিত : ১৭ মার্চ, ২০২৩ ১৮:১৯

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বগুড়া ওয়াইএমসিএ এর নানা আয়োজন

প্রেস বিজ্ঞপ্তি
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বগুড়া ওয়াইএমসিএ এর নানা আয়োজন

বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজ, বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট  যৌথ আয়োজনে শুক্রবার প্রতিষ্ঠানের পলবেসরা অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করে। এ উপলক্ষে আলোচনা সভা, রচনা ও হাতের লেখা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। 

বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ভিভিয়ান রিওন মারান্ডী এতে সভাপতিত্ব করেন। সভাপতির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অভিন্ন ও অবিচ্ছেদ্য সত্ত্বা। তিনি ছিলেন কারো ভাষায় রাজনীতির কবি, হিমালয়সম ব্যক্তিত্ব আবার কারো ভাষায় শোষণ ও নির্যাতনের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রামের মূর্ত প্রতীক। তিনি গণমানুষের এমনি এক নিকটজন ছিলেন, যার উপর জনগণ আস্থা রাখতে পারতো এবং জনগণের উপরও বঙ্গবন্ধুর আস্থা ছিল প্রবল। 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালনের মধ্য দিয়ে ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। পৃথিবীর অন্যান্য দেশের প্রধানদের বক্তব্য আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেলেও বঙ্গবন্ধুর মত এমন বক্তব্য কেউ দিতে পারেনি। তাঁর বক্তব্যে মানুষ ঘর ছেড়ে জীবন দিয়েছে দেশকে স্বাধীন করেছে। বঙ্গবন্ধু বাঙালি জাতির চিরন্তন প্রেরণার উৎস। রাজনীতিতে বঙ্গবন্ধু ছিলেন নীতি ও আদর্শের প্রতীক।

বাংলাদেশকে জানতে হলে বাঙালির মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে, বঙ্গবন্ধুকে জানতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা আর জাতির পিতার আদর্শকে ধারণ করে জাতি এগিয়ে যাক ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পথে, নোঙর ফেলুক বঙ্গবন্ধুর ‘সোনার বাংলায়’।
এসময় বক্তব্য রাখেন বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ মাইকেল আশের বেসরা, সহকারি প্রধান শিক্ষক দিবা পারভীন আক্তার, উপাধ্যক্ষ আইএনএম মাহবুবুল ইসলাম, সহকারি শিক্ষক আসাদুল ইসলাম জীবনসহ প্রমুখ।

 

উপরে