প্রকাশিত : ১৯ মার্চ, ২০২৩ ২২:১১

দীর্ঘ সাত বছর পর সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সম্মেলন কাল

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
দীর্ঘ সাত বছর পর সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সম্মেলন কাল

দীর্ঘ প্রায় সাত বছর পর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নীলফামারীর সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে কাল সোমবার (২০ মার্চ)। শহরের নয়াবাজারস্থ এ আর সেন্টারে ওই দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠানের আয়োজন করা  হয়েছে। ওই দিনই কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে বিএনপি সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সভাপতি ও সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এ সম্মেলনকে ঘিরে দলীয় সকল পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থণে ব্যানার, ফেস্টুনে  ও পোস্টার শোভা পাচ্ছে সৈয়দপুর উপজেলাজুড়ে। বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে  সংগঠনের দুইটি শীর্ষ পদে প্রতিদ্বন্দ্বিাকারী প্রার্থীদের প্রচার প্রচারণা।

এদিকে, সম্মেলন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্নের জন্য একটি সম্মেলনে প্রস্তুতি কমিটি করা হয়েছে ইতোমধ্যে। আর ওই  প্রস্তুতি কমিটির আহ্বায়ক  ও সদস্য সচিব করা হয়েছেন যথাক্রমে  শফিকুল ইসলাম জনি এবং  জিয়াউল হক জিয়া। 

সদস্য সচিব জিয়াউল হক জিয়া জানান, আজকের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকবেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সম্মেলনের উদ্বোধন করবেন ও প্রধান বক্তার বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির  জাতীয় নির্বাহী  কমিটির ভাইস  চেয়ারম্যান ডা. এ.  জেড .এম জাহিদ  হোসেন, সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) আব্দুল খালেক, সহ-সাংগঠনিক সম্পাদক  ও দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ও এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম।

সম্মেলনে সভাপতিত্ব করবেন সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি আহবায়ক (ভারপ্রাপ্ত) এ্যাডভোকেট এ এসএম ওবায়দুর রহমান এবং সঞ্চালনা করবেন সদস্য সচিব শাহীন আকতার শাহীন।  সম্মেলনের উদ্বোধন ও আলোচনা সভা সকাল ১০টায় শুরু হয়ে চলবে বেলা ২টা পর্যন্ত। এরপর  বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দুইপদে ভোট গ্রহণ করা হবে।  এ  সম্মেলনে  মোট কাউন্সিলর সংখ্যা ৩০৩ জন। এদের মধ্যে  সৈয়দপুর উপজেলায় ২০২জন এবং কিশোরগঞ্জ উপজেলায় ১০১জন রয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার শীর্ষ  দুই পদের জন্য এবারে প্রতিদ্বন্দ্বীতায় অবতীর্ণ হয়েছেন দলটির ৫ জন নেতা। এদের মধ্যে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন বর্তমান  সৈয়দপুর  রাজনৈতিক  জেলা  শাখার আহবায়ক অধ্যক্ষ আলহাজ্ব মো. আব্দুল গফুর সরকার ও যুগ্ম- আহবায়ক  প্রভাষক শওকত হায়াৎ শাহ্। আর সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী হয়েছেন সৈয়দপুর উপজেলা বিএনপির সদস্য এম এ পারভেজ লিটন ও মনোয়ার হোসেন মন্টু এবং  সৈয়দপুর সাংগঠনিক জেলা যুবদলের সভাপতি আনোয়ার হোসেন প্রামানিক। আর একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যাওয়ায় সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সদস্য সচিব শাহীন আকতার শাহীন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। 

জেলা বিএনপির সূত্রে জানা যায়,  বিগত ২০১৬ সালে সর্বশেষ নীলফামারী সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির দ্বি-বার্ষিক  সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সৈয়দপুর উপজেলা ও কিশোরগঞ্জ উপজেলা নিয়ে বিএনপির রাজনৈতিক জেলা শাখা। 

 

উপরে