প্রকাশিত : ২১ মার্চ, ২০২৩ ২১:৪১

নওগাঁয় গণধর্ষণের মিথ্যা মামলা করায় আইনজীবীর স্ত্রী কারাগারে

পোরশা (নওগাঁ) প্রতিনিধি :
নওগাঁয় গণধর্ষণের মিথ্যা মামলা করায় আইনজীবীর স্ত্রী কারাগারে

গণধর্ষণের মিথ্যা মামলা দিয়ে আসামী পক্ষকে ফাঁসানোর অভিযোগে বাদীকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার। আজ মঙ্গলবার এ রায় প্রদান করা হয়।

 
আদালত সূত্রে জানা যায়, জেলার বদলগাছী উপজেলার কোলা গ্রামের মৃত মোতাহার হোসেন মন্ডলের মেয়ে মৌসুমী বেওয়া একই উপজেলার গয়ড়া গ্রামের হাবিবুর রহমানসহ পাঁচ জনের বিরুদ্ধে ২০১৩ সালের ২৬ মে তার নিজ বাড়িতে গণধর্ষণের অভিযোগে একটি মামলা দায়ের করেন।
 
আদালত ঘটনাটি বিচার বিভাগীয় তদন্তের আদেশ দেন। তৎকালীন বিচারক তৌফিকুল ইসলাম ঘটনাটির অনুসন্ধান পূর্বক আদালতে প্রতিবেদন দাখিল করেন। পরবর্তীতে আদালত নয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে  ৯মার্চ আসামীদের বিরুদ্ধে মিথ্যা মামলা আনয়ন করা হয়েছে পর্যবেক্ষন দিয়ে সকল আসামীকে খালাস প্রদান করেন।
 
আসামীরা শারীরিক, আর্থিক ও মানসিক ক্ষতি হয়েছে দাবী করে গতকাল ধর্ষিতা দাবী করা নারী মৌসুমী বেওয়ার বিরুদ্ধে আদালতে অভিযোগ আনয়ন করেন। আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার অভিযোগটি আমলে নিয়ে মিথ্যা মামলা দায়ের করা উক্ত নারীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন।
 
আজ মঙ্গলবার মৌসুমী বেওয়া আদালতে জামিন শুনানীর প্রার্থনা করলে আদালত উভয় পক্ষের শুনানী অন্তে জামিনের দরখাস্ত নামুঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
 
উল্লেখ্য, মৌসুমী বেওয়া নওগাঁ জেলা আইনজীবী সমিতির সদস্য সহিদুল ইসলাম এর স্ত্রী। স্ত্রীর পক্ষে মামলা পরিচালনা করেন তার স্বামী উক্ত আইনজীবী। রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন বিশেষ পি.পি এ্যাডভোকেট মকবুল হোসেন।
উপরে