প্রকাশিত : ২৪ মার্চ, ২০২৩ ১৬:২০

বগুড়ায় ফুটপাত দখলমুক্তকরণ ও যানজট নিরসনে জেলা প্রশাসকের প্রচারণা

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় ফুটপাত দখলমুক্তকরণ ও যানজট নিরসনে জেলা প্রশাসকের প্রচারণা
বগুড়ায় যানযট নিরসন ও ফুটপাত দখলমুক্ত করতে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছে জেলা প্রশাসন আর এই কাজে নিজেই মাঠে নেমেছে জেলা প্রশাসক সাইফুল ইসলাম।
 
বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টার দিকে শহরের সাতমাথা থেকে শুরু করে কবি নজরুল ইসলাম সড়ক, স্টেশন রোড ও সাতমাথা ফলপট্টি এলাকায় এই প্রচারিভিযান চালানো হয়। এই সময় জেলা প্রশাসক সাইফুল ইসলাম ফুটপাতে বসা হকার, দোকানদার ও সাধারণ মানুষদের হাতে সচেতনতামূলক লিফলেট তুলে দেন এবং একই সাথে সাধারণ মানুষদের সাথে মাহে রমজানের শুভেচ্ছা বিনিময় করেন।
 
লিফলেটে ব্যবসায়ীদের খাদ্যে ভেজাল দেয়া থেকে বিরত থাকাসহ ফুটপাতে ইফতার বিক্রি না করা, পোড়া তেল ব্যবহার বন্ধ করা, অবৈধ পার্কিং না করা, ফুটপাত দখলমুক্ত রাখা সহ নানা বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়।
 
বগুড়া জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রমজানের প্রথম দিন থেকেই ফুটপাতে বসা হকারদের জন্য শহরের চারটি স্থানে অস্থায়ী মার্কেট বানানো হয়েছে। পুরো মাসজুড়েই তারা সেখানেই ব্যবসা পরিচালনা করবেন। স্থানগুলো হলো শহীদ খোকন পার্ক, মহিলা ক্রীড়া সংস্থার সম্মুখে, চাষীবাজার ও সরকারি মোহাম্মদ আলী হাসপাতাল মাঠ।
 
এছাড়াও আলতাফুন্নেছা খেলার মাঠে অস্থায়ীভাবে মটরযানসহ সবরকম যানবাহন পার্কিং এর ব্যবস্থা থাকবে। আর এজন্য কাউকে টোলও দিতে হবেনা।
 
জেলা প্রশাসক বলেন, এখন থেকে অস্থায়ী (ফুটপাতের দোকান) ব্যবসায়ীরা খোকন পার্কে বসবেন। এর বাহিরে কোনো দোকানী রাস্তায় বসলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও পার্কিং এর বিষয়ে তিনি বগুড়ার সাধারণ মানুষদের সচেতন ভূমিকা পালনের আহ্বান জানান। আর অবৈধ পার্কিং এর ক্ষেত্রে সরকারি-বেসরকারি যেকোন গাড়ির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি।
উপরে