প্রকাশিত : ২৪ মার্চ, ২০২৩ ১৬:২৫

সৈয়দপুরে এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

নীলফামারীর সৈয়দপুরে এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের আয় সরকারি কোষাগারে জমাকরণ সাপেক্ষে জাতীয়করণে দাবিতে মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল ১০টায় সৈয়দপুর  উপজেলার সর্বস্তরের এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারীর ব্যানারে ওই মানববন্ধন করা হয়।

সৈয়দপুর প্রেসক্লাবের সামনে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে  ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন কলেজের শিক্ষকেরা অংশ নেন। মানববন্ধন চলাকালে সেখানে  বক্তব্য রাখেন সৈয়দপুর মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো. লোকমান হাকিম ও প্রভাষক শিউলী বেগম,  কামারপুকুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম, সৈয়দপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক আলমগীর সরকার ও সিনিয়র প্রভাষক সুলতানা নাসরিন, চাপড়া কাশিরাম আলিম মাদ্রাসার প্রভাষক মো. মইনুল ইসলাম প্রমুখ।    

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের কলেজ শিক্ষকদের জাতীয়করণ এখন সময়ের দাবি। এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের আয় সরকারি কোষাগারে জমা নিয়ে শিক্ষকদের জাতীয়করণ করতে হবে। এখন দেশের ৭৫ ভাগ শিক্ষক বৈষম্যের শিকার। তাঁরা ১০০০ টাকা বাড়ি ভাড়া এবং ৫০০ টাকা চিকিৎসা ভাতা পান। অথচ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন বৈষম্য দূর করতে।  বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শিক্ষকদের মুলধারায় যুক্ত করতে হবে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বাজারে শিক্ষকেরা বড় অসহায় অবস্থায় রয়েছেন। তাঁদের জন্য সরকারি বেতন ও সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে।

মানববন্ধন শেষে কলেজ শিক্ষকেরা তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি দেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হানের হাতে প্রদান করেন। 

 

উপরে