প্রকাশিত : ২৫ মার্চ, ২০২৩ ২২:১৯

সৈয়দপুরে চার ব্যবসা প্রতিষ্ঠানের ১৬ হাজার টাকা জরিমানা

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে চার ব্যবসা প্রতিষ্ঠানের ১৬ হাজার টাকা জরিমানা

শনিবার নীলফামারীর সৈয়দপুরে বাজার তদারকি অভিযানে বিভিন্ন অপরাধে চারটি ব্যবসা প্রতিষ্ঠান মালিকের ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামসুল আলমের নেতৃত্বে ওই অভিযান পরিচালন করা হয়। সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অভিযানকালে  সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার ও থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গতকাল শনিবার সকাল থেকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারী জেলা দপ্তর  সৈয়দপুরে বাজার তদারকি অভিযান পরিচালনা করে।  অভিযানকালে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের আব্বাস ভ্যারাইটিজ স্টোরে  ডিমের ক্রয়মূল্য রশিদ ও বিক্রয়মূল্যের তালিকা না রাখায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর আওতায় আট হাজার, পাইকারি ফল আড়তের আমান ফল ভান্ডারে তরমুজের ক্রয়মূল্যের রশিদ না দেওয়ায় দুই হাজার, রেলওয়ে গেটবাজারে মাহমুদ হোটেলে অপরিচ্ছন্ন পরিবেশের খাবার  তৈরি ও  পচাবাসি খাবার বিক্রির দায়ে পাঁচ হাজার এবং সাহেব মাংসের দোকানে মূল্য তালিকা না রাখায় এক হাজার টাকাসহ মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়া ওই দিন মাইকিং করে ব্যবসায়ীদের বেশিমুল্যে পণ্যসামগ্রী বিক্রি না করতে এবং জিনিসপত্রের  মূল্য তালিকা প্রদর্শনের জন্য সতর্ক করা হয়েছে।।

নীলফামারী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিপ্তরের সহকারী পরিচালক মো. শামসুল আলম জানান, পবিত্র রমজান মাস জুড়ে অধিপ্তরের এ ধরনের বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে।

উপরে