প্রকাশিত : ২৬ মার্চ, ২০২৩ ১৩:৫২

বগুড়ায় প্রেসক্লাবের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়ায় প্রেসক্লাবের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার দৃঢ প্রত্যয়ে বগুড়া প্রেসক্লাব ও বিইউজের আয়োজনে পালিত হলো মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এ উপলক্ষে রবিবার সকালে বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে ক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়নের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু’র সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিএফইউজের নির্বাহী কমিটির সদস্য প্রদীপ ভট্টাচার্য শংকর, বিইউজের সাধারণ সম্পাদক জেএম রউফ, প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম, নির্বাহী সদস্য ফরহাদুজ্জামান শাহী, সদস্য মামুন উর রশিদ, বিইউজে সদস্য বিধান চন্দ্র সিংহ, খায়রুল ইসলাম, গৌরব চন্দ্র দাস প্রমুখ।

এর আগে সকাল ৭টায় শহীদ খোকন পার্কে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়নের নেতৃত্বে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, দেশ যখন সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে ঠিক সেই সময় স্বাধীনতা বিরোধী চক্র দেশের বিরুদ্ধে যড়যন্ত্রে লিপ্ত রয়েছে। স্বাধীনতা বিরোধী চক্রের যে কোন ষড়যন্ত্র মোকাবেলায় সাংবাদিক সমাজকে সতর্ক থাকতে হবে। সেই সঙ্গে নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। নতুন প্রজন্ম মুক্তিযদ্ধের সঠিক ইতিহাস না জানলে তারা ভূল ইতিহাস নিয়ে বেড়ে উঠবে।

জাতির জনকের স্বপ্ন ছিল অসম্প্রদায়িক বাংলাদেশের। সেই স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। যারা পাকিস্তানের গুনগান গাওয়ার চেষ্টা করছেন, তাদের মতলব কি সেটাও ভেবে দেখেতে হবে। আলোচনা সভার শুরুতেই মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ হয়েছেন এবং স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উপরে