প্রকাশিত : ২৭ মার্চ, ২০২৩ ১৯:৩২

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বগুড়া ওয়াইএমসিএ এর নানা আয়োজন

প্রেস বিজ্ঞপ্তি
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বগুড়া ওয়াইএমসিএ এর নানা আয়োজন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গত রবিবার বগুড়া ওয়াইএমসিএ নানা আয়োজন করে। বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজ ও বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট এর যৌথ আয়োজনে সংস্থার পলবেসরা অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংস্থার নির্বাহী পরিচালক অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডী। 

সভাপতির বক্তব্যে তিনি বলেন, মহান স্বাধীনতা দিবস অহংকার ও গৌরবের দিন। আত্মত্যাগের অতুলনীয় দৃষ্টান্ত সৃষ্টি করে এদিনে সশস্ত্র সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন এ দেশের মানুষ। এর সঠিক ইতিহাস ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে হবে। এ দেশের শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়তে হবে। মোবাইলকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। গোটা দুনিয়ায় বাঙালি জাতিকে ভালো জাতি হিসেবে পরিচিতি ঘটাতে হলে ছাত্র-ছাত্রীদের -সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। ১৯৫২ সালে ভাষা আন্দোলন, তারপর অনুষ্ঠিত হয় ৬২ সালে শিক্ষা আন্দোলন, ৬৬ সালের ৬ দফা, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, সর্বশেষ ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ এর মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়। লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে এই স্বাধীনতা, এই দিনে জাতি স্মরণ করছে বীর শহিদদের। স্বাধীনতা দিবস তাই বাংলাদেশের মানুষের কাছে মুক্তির প্রতিজ্ঞায় উদ্দীপ্ত হওয়ার ইতিহাস।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ মাইকেল আশের বেসরা, সহকারি প্রধান শিক্ষক (দিবা) পারভীন আক্তার, বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট এর উপাধ্যক্ষ আইএনএম মাহবুবুল ইসলাম প্রমুখ। 

আলোচনা সভা শেষে বিষয়ভিত্তিক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে প্রতিষ্ঠানের শহীদ মিনারে প্রভাতফেরীর মধ্য দিয়ে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়। 

উপরে