প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৩ ১৪:৫৭

পার্বতীপুর রেলওয়ে জংশন এলাকায় গভীর নলকূপ স্হাপনের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
পার্বতীপুর রেলওয়ে জংশন এলাকায় গভীর নলকূপ স্হাপনের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ

দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশন এলাকায় গভীর নলকূপ স্হাপনের মাধ্যমে ট্রেন যাত্রী সহ সর্ব স্তরের মানুষের বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্হা করা হয়েছে। আর এই প্রশংসনীয় পদক্ষেপটি গ্রহণ করেছেন পার্বতীপুর পৌরসভার মেয়র মোঃ আমজাদ হোসেন।

জানা গেছে,দেশের বৃহৎ রেলওয়ে জংশন পার্বতীপুরে এক সময় ট্রেন যাত্রীদের জন্য পর্যাপ্ত পরিমাণ বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্হা ছিল। এমনকি এই জংশনে খাবার জন্য ঠান্ডা ও গরম পানির ব্যবস্হাও রেখে ছিল কর্তৃপক্ষ। কিন্তু সে ব্যবস্হা আজ আর নেই। এখন সামান্য একটু খাবার পানির জন্য টি-স্টল কিংবা হোটেলে যেতে হয়। জংশনের ৫ টি প্লাটফর্ম থাকলেও কোনটিতেই পর্যাপ্ত পরিমাণে বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্হা নেই।

এই অবস্থার প্রেক্ষিতে পার্বতীপুর রেলওয়ে জংশন এলাকায় ট্রেন যাত্রী সহ সর্ব স্তরের মানুষের জন্য  বিশুদ্ধ  পানি সরবরাহের ব্যবস্হা করা হয়েছে। রেলওয়ে জংশনের রেল পার্কে জিআরপি থানার পেছন দিকে গভীর নলকূপ স্হাপন করে পানি সরবরাহ করা হচ্ছে। আর এই প্রশংসীয় পদক্ষেপটি গ্রহণ করেছেন পার্বতীপুর পৌরসভার মেয়র মোঃ আমজাদ হোসেন। জংশনের রেল পার্কে অবস্থানরত ভ্যান চালক মোঃ মাবুদ,মাসুম রানা,সাইদুল হক সহ কয়েকজন ভ্যান চালক জানান,এখানে বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্হা করাতে অন্যদের মতো আমরাও উপকৃত হয়েছি। আপে পানির জন্য আমাদের কে অন্যত্র যেতে হতো,এখন আমরা হাতের কাছেই পানি পাচ্ছি। এ জন্য তাঁরা মেয়র সাহেব কে ধন্যবাদ জানান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে পার্বতীপুর পৌর মেয়র মোঃ আমজাদ হোসেন বলেন,চৈত্রের এই  খরতাপে সেই সাথে রোজার দিনে পানি মানুষের সবচেয়ে বেশী প্রয়োজন। পানির অপর নাম জীবন। পানির কোন বিকল্প নেই। স্বল্প পরিসরে হলেও রেলওয়ে জংশন এলাকায় পানি সরবরাহের একটা ব্যবস্হা করা হয়েছে। তবে আগামীতে পর্যায় ক্রমে শত ভাগ পানি সরবরাহ নিশ্চিত করা হবে। 
 

উপরে