প্রকাশিত : ১ মে, ২০২৩ ২১:২০

সৈয়দপুরে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

সারাদেশের মতো ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে শ্রমিক অধ্যূষিত নীলফামারীর সৈয়দপুরেও সোমবার (১ মে) মহান মে দিবস পালিত হয়েছে। 

মহান মে দিবস উপলক্ষে সকাল নয়টায় জাতীয় শ্রমিক লীগ সৈয়দপুর আঞ্চলিক শাখার উদ্যোগে ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। জাতীয় শ্রমিক লীগ সৈয়দপুর আঞ্চলিক শাখার অন্তর্ভূক্ত সংগঠনগুলোর নেতাকর্মীরা নিজ নিজ সংগঠনের ব্যানার  নিয়ে র‌্যালিতে অংশ নেন। এ সময় বিভিন্ন সংগঠনের শ্রমিকেরা বাদ্য বাজনার  সঙ্গে তালে তাল  মিলিয়ে একে অপরের ওপর রঙ ছিটিয়ে নেচে গেয়ে আনন্দ উল্লাস প্রকাশ করেন। র‌্যালিতে নেতৃত্ব দেন জাতীয় শ্রমিক লীগ সৈয়দপুর আঞ্চলিক শাখার যুগ্ম-আহবায়ক, সৈয়দপুর উপজেলা  পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট শ্রমিক নেতা মো. মোখছেদুল মোমিন। র‌্যালিটি শহরের বঙ্গবন্ধু সড়ক,শেরে বাংলা সড়ক, শহীদ ডা. জিকরুল হক সড়ক, বিমানবন্দর সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয়। পরে সেখানে  বিভিন্ন শ্রমিক সংগঠনের পক্ষ থেকে শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পামাল্য অর্পণ করা হয়।
এ ছাড়াও র‌্যালিতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান, সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম, নীলফামারী জেলা পরিষদ সদস্য মিজানুর রহমান লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা একেএম আমিরুজ্জামান শামীম, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু,সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীসহ বিভিন্ন সংগঠনের শ্রমিকেরা অংশ নেন। সন্ধ্যায় শহরের শেরে বাংলা সড়কে তামান্না সিনেমা হল মোড়ে “ শ্রমিক-মালিক ঐক্য গড়িস্মার্ট বাংলাদেশ গড়ে তুলি ” মহান মে দিবসের এবারের প্রতিপাদ্যের ওপর এক আলোচনা সভা এবং এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  

 

উপরে