প্রকাশিত : ১ মে, ২০২৩ ২১:৫০

বগুড়ায় মহান মে দিবস পালিত

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় মহান মে দিবস পালিত

‘শ্রমিক মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি‘ এই প্রতিপাদ্যতে বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান মে দিবস। বগুড়া জেলা প্রশাসন এবং আঞ্চলিক শ্রম দপ্তর ও শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে দিবসটি উপলক্ষ্যে সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালী পরবর্তী দিবসটি উপলক্ষ্যে শহরের জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বগুড়া জেলা প্রশাসক মো: সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া সদর-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শ্রমিকদের ঘামেই সচল থাকে প্রতিটি দেশের অর্থনীতির চাকা। তাদের শ্রমের ন্যায্য মূল্য নিশ্চিত করতে হবে। তিনি বলেন, জাতির পিতা তার পুরো জীবন উৎসর্গ করেছিলেন শ্রমিক ও মেহনতি মানুষদের উন্নয়নে। বঙ্গবন্ধু যেমন তাদের স্নেহ করতেন এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় সর্বদা সোচ্চার ছিলেন ঠিক তেমনি আজকের বাংলাদেশে জাতির পিতার কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন শ্রমিক ও খেঁটে খাওয়া মানুষদের সুন্দর জীবন গঠনে। আর এযাত্রায় বগুড়াতে জননেত্রীর নির্দেশে খেঁটে খাওয়া মানুষদের অধিকার প্রতিষ্ঠায় ও তাদের শ্রমের ন্যায্য মূল্য নিশ্চিতে তিনি সর্বদাই শ্রমিকদের পাশে ছিলেন ও থাকবেন মর্মে অঙ্গিকার করেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক শ্রম দপ্তর বগুড়ার উপ-পরিচালক মোহাম্মদ শহিদুজ্জামান। সঞ্জু রায়ের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) স্নিগ্ধ আখতার পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক ইকবাল হোসাইন খান, জাতীয় শ্রমিক লীগ বগুড়া জেলা শাখার  সভাপতি আব্দুস সালাম এবং আন্ত:জেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মন্ডল। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উজ্জ্বল কুমার ঘোষ, জেলা প্রশাসনের এনডিসি পলাশ চন্দ্র সরকার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (গোপনীয়) গাজী মূয়ীদুর রহমান, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল, আঞ্চলিক শ্রম দপ্তর বগুড়ার সহকারী পরিচালক যথাক্রমে খালেদা জাহান ও মাকসুদা বেগম, সদর উপজেলা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের সভাপতি রতন রায় প্রমুখ উপস্থিত ছিলেন। সভার ব্যবস্থাপনায় ছিলেন আঞ্চলিক শ্রম দপ্তর বগুড়া অফিসের গোলাম রব্বানী। র‌্যালী ও আলোচনা সভায় জাতীয় শ্রমিক লীগ, দর্জি শ্রমিক ইউনিয়ন, মোটর  শ্রমিক ইউনিয়ন, দোকান শ্রমিক ইউনিয়ন, সেলুন শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। 

 
 
উপরে