প্রকাশিত : ৩ মে, ২০২৩ ১৩:০৮

হাকিমপুরে আদিবাসী গরীব কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
হাকিমপুরে আদিবাসী গরীব কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ
দিনাজপুরের হাকিমপুরে আদিবাসী গরীব কৃষক শেরা টিগ্যার দুই বিঘা জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছেন উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা। অর্থ এবং শ্রমিক সংকটে থাকায় কাটা ধান ঘর পাওয়ায় খুশি আদিবাসী কৃষক শেরা টিগ্যা।
 
মঙ্গলবার (২ মে) দিনব্যাপী উপজেলার সীমান্ত ঘেঁষে ঘাসুড়িয়া গ্রামে উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডল ও সাধারণ সম্পাদক মাহবুব আলমের নেতৃত্বে ধান কাটা-মাড়াই করে দেন নেতা-কর্মীরা।
 
কৃষক শেরা টিগ্যা বলেন, আমি গরীব মানুষ, কোন অর্থ নেই। অনেক কষ্ট করে দুই বিঘা জমি মানুষের কাছে থেকে আদি নিয়ে চাষ করেছি।  আমার পাকা ধান কাটার সমর্থন নেই, খুবি চিন্তায় ছিলাম। আমি উপজেলা ছাত্রলীগের নেতাদের সঙ্গে যোগাযোগ করি। তারা আজ আমার এই জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছে। আমি দেশের সরকার প্রধানমন্ত্রী ও ছাত্রলীগদের প্রতি অনেক কৃতজ্ঞ।
 
হাকিমপুর পৌর ছাত্রলীগের সভাপতি তারিকুল ইসলাম বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশক্রমে আমরা অসহায় গরীব কৃষকদের পাশে দাঁড়িয়েছি। উপজেলায় যেকোন এলাকায় অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দেওয়ার জন্য আমরা প্রস্তুত রয়েছি।
 
 হাকিমপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম বলেন, উপজেলা ছাত্রলীগের আওতাধীন পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড ইউনিটের নেতা-কর্মীরা প্রস্তুত রয়েছে। কোনো কৃষক শ্রমিক বা অর্থ সংকটে ধান কাটতে না পারলে আমাদের ছাত্রলীগ নেতা-কর্মীরা ধান কেটে দেবে।
 
হাকিমপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডল বলেন, ছাত্রলীগের কর্মসূচী অনুযায়ী আমরা হাকিমপুর উপজেলা ছাত্রলীগ অসহায় প্রান্তিক কৃষকদের ধান কাটা-মাড়াই শুরু করেছি। আমরা উপজেলা ছাত্রলীগ ঝড়-বৃষ্টির মধ্যেও কৃষকদের পাশে থেকে ধান কাটা-মাড়াইয়ের জন্য তৈরি আছি।
উপরে