প্রকাশিত : ৬ মে, ২০২৩ ১৩:৩৮

বৈশাখী মেলার ১৩ তম দিনে নজরুল সংগীত, তাল যন্ত্র ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
বৈশাখী মেলার ১৩ তম দিনে নজরুল সংগীত, তাল যন্ত্র ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত
বাংলার মুখ বগুড়া জেলা শাখার আয়োজনে শহীদ খোকন পার্কে বাংলার মুখ বৈশাখী মেলা ১৪৩০ এ ১৩তম দিনে শুক্রবার (৫ মে) নজরুল সংগীত প্রতিযোগিতায় বিচারক ছিলেন স্বপন মুখার্জি ও নজরুল ইসলাম এবং বিকেলে চিত্রাংকন প্রতিযোগিতায় বিচারক ছিলেন ভাষ্কর রানা ও বেলাল উদ্দিন আহমদ, তবলা প্রতিযোগিতায় বিচারক ছিলেন রিপন দত্ত, হাসিনুর রহমান হাসু ও বিমল কবিরাজ।
 
সকালের নজরুল সংগীত প্রতিযোগিতায় ক বিভাগে প্রথম স্থান অধিকার করেছে প্রজন্ম স্যানাল রিক, দ্বিতীয় হয়েছে মোবাশ্বিরা আশরাফ জাহান, তৃতীয় হয়েছে পূজা সরকার। খ বিভাগে প্রথম হয়েছে সৌমিকা লাহিড়ী,  দ্বিতীয় হয়েছে দোলা পোদ্দার, তৃতীয় হয়েছে ঐশিকা সরকার। গ বিভাগে প্রথম হয়েছে এসএসএম লাবিবুদ্দৌলা, দ্বিতীয় হয়েছে মহুয়া হাসান ইপসিতা, তৃতীয় হয়েছে জয়িতা মালাকার। 
 
তালযন্ত্র (তবলা) প্রতিযোগিতায় ক বিভাগে প্রথম হয়েছে প্রজন্ম স্যানাল রিক, দ্বিতীয় হয়েছে পুজা সরকার ও শুদ্ধ বাগচী, তৃতীয় হয়েছে বিরাজ সরকার ও অর্জুন চক্রবর্তী, খ বিভাগে প্রথম হয়েছে সৌমিকা লাহিড়ী, দ্বিতীয় হয়েছে সিদ্ধার্থ সরকার ও রনজিত সাহা, তৃতীয় হয়েছে দেবরাজ চক্রবর্তী, রাহুল সাহানী ও স্বপ্নীল ঘোষ। গ বিভাগে প্রথম হয়েছে বিজয় কবিরাজ ও রাজ পোদ্দার অপূর্ব, দ্বিতীয় হয়েছে নিরন্তর কুমার দাস অন্তর, তৃতীয় হয়েছে রূপ বাগচী ও আদিত্য পাল শরণ্য।
 
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক বিভাগে প্রথম হয়েছে আরিফা নুসরাত মুবাশ্বিরা, দ্বিতীয় হয়েছে নাবিলা ফারহানা লুনা, তৃতীয় হয়েছে প্রিয়ন্তী নন্দী। খ বিভাগে  প্রথম হয়েছে মৌমিতা ভৌমিক, দ্বিতীয় হয়েছে আফরা ইসলাম মাইছুন, তৃতীয় হয়েছে রুশনারা আকতার আনিশা। গ বিভাগে প্রথম হয়েছে নুশরাত মাহজাবিন মাহা, দ্বিতীয় হয়েছে ফাইয়াজ রহমান রুপান্তর, তৃতীয় হয়েছে মেশকাতুল জান্নাত মিথিলা এবং ঘ- বিভাগে প্রথম হয়েছে অর্ক সাহা, দ্বিতীয় হয়েছে এটিএম শফিক আমিন ছন্দ ও তৃতীয় হয়েছে নিপা পাল।
 
৬ই মে শনিবার সকাল ১০ঃ০০ টায় রবীন্দ্র সংগীত ও বিকাল সাড়ে তিনটায় আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
উপরে