প্রকাশিত : ৭ মে, ২০২৩ ২২:১৮

শিবগঞ্জে মহিলা কলেজের সাবেক সভাপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি ঃ
শিবগঞ্জে মহিলা কলেজের সাবেক সভাপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

বগুড়ার শিবগঞ্জ চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম রতন গতকাল অত্র মহিলা কলেজ চত্বরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন অত্র কলেজের সাবেক সভাপতি সৈয়দ মির্জারুল আলম চৌধুরী স্নাতক বি.এস.এস (অনার্স) এম.এস.সি পরীক্ষা না দিয়েও ভূয়া সনদ ব্যবহার করে প্রায় এক যুগ যাবৎ প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছিলেন।

তিনি আরো বলেন, অত্র কলেজে অবৈধভাবে দায়িত্ব প্রাপ্ত তৎকালীন উপাধ্যক্ষ আশরাফুজ্জামান মন্টু কে ব্যবহার করে অবৈধ ভাবে শিক্ষক
নিয়োগ সহ পদোন্নতি বাণিজ্য সহ বিভিন্ন দূর্নীতি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। তিনি বলেন বিনা কারণে সম্পূর্ণ অনৈতিক ভাবে রেজুলেশন ছাড়াই আমি অধ্যক্ষ সহ দশ জন শিক্ষককে দফায় দফায় শোকজ সহ মারপিটের ঘটনাও ঘটিয়েছেন। এ সম্পর্কে এলাকাবাসী অবগত রয়েছেন। আমার অনিচ্ছা স্বত্বেও এবং কোন উপায় না থাকায় অনেক সময় মূলবান কাগজে স্বাক্ষর করতে হয়েছিলো।

তিনি আরো বলেন, অত্র কলেজ এমপিও পূর্ব পর্যন্ত তার ছোট ভাই সৈয়দ নয়ন চৌধুরী দায়িত্বে ছিলেন তখন উপজেলার সেরা প্রতিষ্ঠান হিসাবে
গড়ে তুলতে সক্ষম হয়েছিলেন। প্রতিষ্ঠানটি যখন এমপিও ভুক্ত হয় তখন থেকেই সাবেক সভাপতি আবারও কলেজের দিকে নজর দিতে শুরু করেন। তিনি আরো বলেন সাবেক সভাপতির বি.এস.এস (অনার্স) ও এমএসএস পাশের সনদ দুটি ১৭/১১/২০২২ ইং তারিখে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সঠিকতা যাচাইয়ের জন্য আবেদন করলে কর্তৃপক্ষ বিগত ০৫/১২/২২ ইং তারিখে সনদপত্রগুলো সঠিক নয় হিসাবে জবাব দেন। তিনি আরো বলেন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দাতা জমিদার পরিবারের স্ট্রেট সাবেক এমপি সৈয়দ মাশকুরুল আলম আলফ্রেট চৌধুরীর সম্মতিতে সদস্যদের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে সাবেক সভাপতির ভাগিনা শিল্পপতি সুলতান ইফতেখার ওয়ালী রেজা চৌধুরীকে অত্র কলেজের সভাপতি হিসেবে গত ০৬/০২/২৩ ইং তারিখে যোগদান করেন। ভুয়া সনদ ব্যবহার করার অভিযোগে অত্র কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম রতন বাদী হয়ে গত ১৮ এপ্রিল সৈয়দ শাহাজাদা চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ সময় উপস্থিত ছিলেন অত্র কলেজের বর্তমান সভাপতি সুলতান ইফতেখার ওয়ালী রেজা চৌধুরী, প্রভাষক আমিনুল ইসলাম, চৈতন্য, আব্দুল ওয়াহেদ, সাইদুর রহমান সাগর, শহিদুল ইসলাম সহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

উপরে