প্রকাশিত : ৭ মে, ২০২৩ ২২:২৭

নীলফামারীর কিশোরগঞ্জে ৪ পরীক্ষার্থী বহিস্কার, অব্যহতি ৬ শিক্ষক

কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি
নীলফামারীর কিশোরগঞ্জে ৪ পরীক্ষার্থী বহিস্কার, অব্যহতি ৬ শিক্ষক
চলতি এসএসসি ও সমমানের পরীক্ষায় আজ রবিবার (৭ মে) ইংরেজি ২য় পত্র পরীক্ষায় নকল করার অপরাধে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় ৪ পরীক্ষার্থীকে বহিস্কার ও ৬ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী।
 
কিশোরগঞ্জ উপজেলার কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের একটি কক্ষে নকল করার সময় হাতে নাতে এক শিক্ষার্থীকে ধরে ফেলেন ইউএনও। ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। সেই সাথে ওই কক্ষে দায়িত্বে থাকা ২ জন শিক্ষককে অব্যহতি দেয়া হয় দায়িত্ব থেকে। অপর দিকে কিশোরীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নকল করার সময় ইউএনও এবং ওই কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা ৩ জন শিক্ষার্থীকে নকল করার সময় ধরে ফেলে। ওই ৩ শিক্ষার্থীকে বহিস্কার ও কক্ষে দায়িত্বরত ৪ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে।
 
কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব গোলাম আজম  নকল করার দায়ে ১ শিক্ষার্থী বহিস্কার ও দায়িত্বে অবহেলার জন্য ২ জন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যহতির বিষয়টি স্বীকার করেন।
 
কিশোরীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব জাহাঙ্গীর আলম নকল করার অপরাধে ৩ পরীক্ষার্থীকে বহিস্কার করার কথা স্বীকার করেন। শিক্ষক অব্যহতির বিষয়টি পড়ে জানাবেন বলে ফোনটি কেটে দেন।
 
উপজেলা নির্বাহী অফিসার নূ্র-ই-আলম সিদ্দিকী জানান- নকল করার অপরাধে দুটি কেন্দ্র থেকে ৪ জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। এছাড়া ওই কক্ষগুলোতে দায়িত্বরত ৬ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
উপরে