প্রকাশিত : ৮ মে, ২০২৩ ২৩:৫২

পার্বতীপুরে মাদকের ভয়াবহতা রোধে পুলিশি অভিযান অব্যাহত

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
পার্বতীপুরে মাদকের ভয়াবহতা রোধে পুলিশি অভিযান অব্যাহত

দিনাজপুরের পার্বতীপুরে মাদকের ভয়াবহতা রোধে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। পুলিশের জোরালো অভিযানে গত এক মাসে পার্বতীপুর মডেল থানায় ১৭ টি মাদকের মামলা দায়ের এবং এ সময় এই মামলার সাথে জড়িত ছোট বড় ৩০ জন মাদক  ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

দিনাজপুর জেলার অন্যতম উপজেলা পার্বতীপুর। সীমান্তবর্তী এই উপজেলা রেলওয়ে জংশন খ্যাত ও খনিজ সম্পদে সমৃদ্ধ। যোগাযোগের অন্যতম মাধ্যমে রেলপথ ও সড়ক পথ। অন্যসব উপজেলার চেয়ে তুলনা মূলক ভাবে এখানকার যোগাযোগ ব্যবস্হা উন্নত হওয়ায় সহজেই বিভিন্ন ধরনের মাদক ঠুকে পড়ছে এখানে। সেই সুবাদে এখানকার মাদক ব্যবসায়ীরা অধিক মুনাফার আসায় তা ছড়িয়ে দিচ্ছে চারিদিকে। আর সহজে এগুলো হাতের কাছে পেয়ে মাদকে আসক্ত হয়ে পড়ছে বিভিন্ন শ্রেণির মানুষ। বিশেষ করে যুব সমাজ মাদক আসক্ত হয়ে বিপথগামী হচ্ছে। বাড়ছে অপরাধ প্রবনতা। নষ্ট হচ্ছে পরিবার ও সমাজ। চরম উৎকন্ঠার মধ্যে থাকতে হচ্ছে অবিভাবকদের। মাদকের এই ভয়াবহতা রোধে চলছে পুলিশি অভিযান।

এ ব্যাপারে কথা হয় পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান এর সাথে। তিনি বলেন,পূর্বের তুলনায় বর্তমানে মাদকের ব্যবসা ও মাদক সেবনের প্রবণতা অনেক কমে গেছে। মাদকের ব্যবসা ও সেবন বন্ধে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। গত এক মাসে ১৭ টি মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ৩০ জন মাদক ব্যবসায়ীকে। এ অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরও বলেন, মাদকের ব্যাপারে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হচ্ছে।

উপরে