প্রকাশিত : ১০ মে, ২০২৩ ২৩:৪০

বন্যায় ক্ষয়ক্ষতি রোধে সৈয়দপুরে জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
বন্যায় ক্ষয়ক্ষতি রোধে সৈয়দপুরে জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

বুধবার (১০ মে) বন্যায় ক্ষয়ক্ষতি রোধে নীলফামারীর সৈয়দপুরে জেলা পর্যায়ে জনসচেতনতামূলক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায়  সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণায়লয়ের স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য শিক্ষা ব্যুরো এবং লাইফস্টাইল হেলথ এডুকেশন এন্ড  প্রমোশনের আয়োজনে  ওই কর্মশালার অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আবু মো. আলেমুল বাসারের সভাপতিত্বে কর্মশালার মূল প্রতিপাদ্য তুলে ধরেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. চন্দয় রায়।

এতে অন্যান্যদের  মধ্যে  আলোচনায় অংশ নেন  উপজেলার তিন নম্বর বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. মো. শাহাজাদা সরকার, সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রমুখ।

 কর্মশালায় স্বাভাবিক সময়ে,বন্যাকালীণ এবং বন্যা পরবর্তী সময়ে জানমালের ক্ষয়ক্ষতি থেকে বাঁচতে সচেতন হওয়াসহ করণীয় সম্পর্কে  বিশদ আলোচনা করা হয়েছে। 

বর্ণমালা কমিউনিকেশন লিমিটেডের সহযোগিতায় আয়োজিত ওই কর্মশালায়  সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, জনপ্রতিনিধি,সাংবাদিক, চিকিৎসক,স্বাস্থ্যকর্মী, সুশীল সমাজের প্রতিনিধিসহ ৩০জন অংশ নেন।

 

উপরে