প্রকাশিত : ১২ মে, ২০২৩ ১৬:১৫

সৈয়দপুরে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত

নীলফামারীর সৈয়দপুরে আন্তর্জাতিক নার্সেস দিবস-২০২৩ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সৈয়দপুর কমিউনিটি নার্সিং ইন্স্টিটিউটের উদ্যোগে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেলা ১১টায় শহরের মুন্সিপাড়া নিমবাগান এলাকায় অবস্থিত সৈয়দপুর কমিউনিটি নার্সিং ইন্স্টিটিউট মিলনায়তনে ওই আলোচনা সভার আয়োজন করা হয়। সৈয়দপুর কমিউনিটি নার্সিং ইনস্টিটিডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রোটারিয়ান মো. আসলাম আলী পারভেজের সভাপতিত্বে আলোচনা সভায়  অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন প্রতিষ্ঠানের শিক্ষক মো. আরশাদ আলী, শাহিদা পারভীন রুমি, মৌরী আকতার ও কামারপুকুর ডিগ্রী কলেজের ইংরেজি বিভাগে প্রভাষক মো. রেজাউল হক প্রমুখ।

উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, মানব চিকিৎসা সেবায় চিকিৎসকদের পাশে থেকে নার্সরা দায়িত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। চিকিৎসকেরা শুধুমাত্র রোগীদের ব্যবস্থাপত্র দিয়ে তাদের দায়িত্ব শেষ করেন। কিন্তু রোগীদের ওষুধ খাওয়ানো থেকে শুরু করে পরবর্তী চিকিৎসা সেবায় সার্বিক তত্ত্বাবধানে থাকেন নার্সরা। সভায় বক্তারা চিকিৎসা সেবায় নার্সদের বিভিন্ন গুরুত্বপূর্ণ  দিকগুলোর কথা তুলে ধরেন বক্তব্য দেন।

এর আগে দিবসটি উপলক্ষে সকাল ১০টায় শহরের মুন্সিপাড়া নিমবাগান এলাকায় অবস্থিত সৈয়দপুর কমিউনিটি নার্সিং ইন্স্টিটিউট চত্বর থেকে একটি আনন্দ র‌্যালি বের করা হয়।  র‌্যালিটি শহরে শের-এ বাংলা সড়ক,শহীদ ডা.জিকরুল হক সড়ক ও বঙ্গবন্ধু সড়কসহ  প্রধান প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ  করে সৈয়দপুর কমিউনিটি নার্সিং ইন্স্টিটিউটে এসে শেষ হয়। উক্ত র‌্যালিতে প্রতিষ্ঠানটির বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সকল শিক্ষক-শিক্ষিকা ও সুধীজনেরা অংশ নেন। 

 

উপরে