প্রকাশিত : ১২ মে, ২০২৩ ১৬:১৮

শাজাহানপুরে তথ্য আপার উঠান বৈঠক

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধিঃ
শাজাহানপুরে তথ্য আপার উঠান বৈঠক
বগুড়ার শাজাহানপুর  উপজেলার তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তথ্য আপা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) উপলক্ষে বৃহস্পতিবার (১১মে) মাঝিড়া সরদার পাড়া গ্রামে এ উঠান বৈঠকের আয়োজন করে।
 
উপজেলা নির্বাহী অফিসার সাইদা খানম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।
উপজেলা তথ্যসেবা কর্মকর্তা আফছানা আফরিনের সার্বিক ব্যবস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা।
এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহবুবুল আলম,উপজেলা যুবলীগের স্বাস্থ্য সম্পাদক ইমাম হোসেন সহ সহকারি তথ্য কর্মকর্তা ও অফিস সহায়ক উপস্থিত ছিলেন।
 
প্রধান অতিথি বক্তব্য উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু বলেন,আগে বলা হতো জ্ঞানই শক্তি, এখন বলা হয় তথ্যই শক্তি। সরকারের নানা সুবিধা ও সেবা নিয়ে কাজ করছে তথ্য আপা। তথ্য আপার কাছে গেলে সকল সেবা একস্থানে পাওয়া যাবে। পাওয়া যায় বিনামূল্যে উচ্চ রক্তচাপ মাপা ও ডায়াবেটিস পরিমাপ করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্য আপারা এগিয়ে চলছে।
 
তিনি আরো বলেন, তথ্যসেবা গ্রহণের মাধ্যমে নারীর ক্ষমতায়ণ সম্ভব। এছাড়াও তিনি বাল্যবিয়ে, মাদক, নারী নির্যাতনের উপর সচেতনতা মূলক আলোচনা করেন।
 
পরে উপস্থিত নারীদের শিক্ষা গুরুত্ব সম্পর্কে  উপজেলা শিক্ষা অফিসার মাহবুবুল আলম আলোচনা করেন।
 
উপজেলা তথ্যসেবা কর্মকর্তা আফছানা আফরিন জানান,তথ্য কেন্দ্রে গ্রামীণ মহিলারা উপজেলায় সকল দপ্তরের সেবা সম্পর্কে জানতে পারে এবং  অনলাইন ভিত্তিক সকল সেবা, বিভিন্ন আবেদন,ই কমার্স ব্যবসা সকল পণ্য অনলাইনে আপলোড করতে সহযোগিতা করা হচ্ছে। 
উপরে