প্রকাশিত : ১২ মে, ২০২৩ ১৬:২২

বগুড়ায় নিষিদ্ধ এনার্জি ড্রিংকস ও বেশি দামে বিদেশী চকলেট বিক্রির অপরাধে জরিমানা

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় নিষিদ্ধ এনার্জি ড্রিংকস ও বেশি দামে বিদেশী চকলেট বিক্রির অপরাধে জরিমানা
বগুড়া শহরের নবাববাড়ি সড়কের ম্যাগডোনাল্ড স্ন্যাক্স নামের একটি প্রতিষ্ঠানকে নিষিদ্ধ এনার্জি ড্রিংকস ও ইচ্ছাস্বাধীনভাবে বেশি দামে বিভিন্ন বিদেশী চকলেট বিক্রয়ের অভিযোগে অর্থদণ্ড দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
 
বুধবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভীর নেতৃত্বে পরিচালিত অভিযানে প্রতিষ্ঠানটিকে ৬ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয় এবং কঠোরভাবে সতর্ক করা হয়। অভিযান চলাকালীন সময়ে সরেজমিনে দেখা যায়, প্রতিষ্ঠানটিতে থাকা বিভিন্ন বিদেশী চকলেটগুলোর অধিকাংশতেই নেই আমদানিকারকের মূল্য ও সিল। জানা যায়, দীর্ঘ বছর ধরে এই প্রতিষ্ঠানটির মালিক অবৈধপথে ভারত থেকে এইসব চকলেট ও ভারতীয় বিভিন্ন পণ্য অল্প দামে কিনে এনে ভোক্তাদের কাছে ইচ্ছাস্বাধীনভাবে বিক্রয় করে আসছে। শুধু তাই নয় ক্রেতাদের সাথে খারাপ আচরণের অভিযোগও রয়েছে টিএমএসএস মহিলা মার্কেটের রাস্তার শুরুতে থাকা ম্যাগডোনাল্ড স্ন্যাক্সের প্রতিষ্ঠানটির মালিকের বিরুদ্ধে।
 
অভিযান প্রসঙ্গে ইফতেখারুল আলম রিজভী জানান, ম্যাগডোনাল্ড স্ন্যাক্স নামে এই প্রতিষ্ঠানটিকে এর আগেও অর্থদণ্ড ও সতর্ক করা হয়েছিলো। এইবার শেষবারের মতো তাকে সতর্ক করাসহ জরিমানা করা হয়েছে। এছাড়াও অভিযান চলাকালীন সময়ে উক্ত এলাকায় তাদের দপ্তরের পক্ষে বিভিন্ন সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।  জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে। অভিযানে জেলা পুলিশের সদস্যরা সহযোগিতা করেন। 
উপরে