প্রকাশিত : ১৫ মে, ২০২৩ ২১:০৪

বগুড়ায় পানি সরবরাহে পাইপলাইন স্থাপন শীর্ষক অবহিতকরণ সভা

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় পানি সরবরাহে পাইপলাইন স্থাপন শীর্ষক অবহিতকরণ সভা
বগুড়ায় এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এর আয়োজনে সোমবার সকালে শিবগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে পানি সরবরাহের জন্য পাইপলাইন স্থাপন শীর্ষক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
 
এনজিও ফোরাম এর আঞ্চলিক ব্যবস্থাপক ড. মোহাম্মদ রেজওয়ানুল করিম এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ তাসনিমুজ্জামান। প্রধান অতিথির বক্তব্যে তিনি প্রকল্পের গবেষণার ফলাফল বিষয়ে সাধুবাদ জানান এবং প্রকল্প বাস্তবায়নে ও জনহিতকর কাজে উপজেলা পরিষদের সহযোগীতা থাকবে বলে সংশ্লিষ্টদের আশ্বস্ত করেন। অনুষ্ঠানে প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মকৌশল উপস্থাপন করেন এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এর হেড অফ রিসার্চ মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন  আহসান হাবীব। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্টকহোম ইউনিভার্সিটির প্রফেসর ড. এনা টম্পসেট এবং ইন্টারন্যাশনাল গ্রোথ সেন্টার এর কান্ট্রি ইকোনোমিস্ট আশফাকুল চৌধুরীসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও এনজিও প্রতিনিধিগন।
 
সভায় গবেষণামূলক এই প্রকল্পটিতে পানির বিশুদ্ধকরনের উপায় নিয়ে পূর্ববর্তী গবেষণার কাজগুলোকে উপস্থাপন করা হয় এবং এর ফলাফল উপস্থিত সকলকে অবহিত করা হয়। বিশুদ্ধ পানি সরবরাহের ক্ষেত্রে গ্রাম অঞ্চলে আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সাধারন মানুষের দোড়গোড়ায় নিরাপদ পানি সরবরাহে পাইপলাইনের গুরুত্ব নিয়ে আলোচনা করা হয়। ধারাবাহিকভাবে প্রকল্প সংশ্লিষ্ট ইউনিয়ন এবং গ্রামে সার্বিক বিষয়ে অবহিতকরন সভা ও কর্মপরিকল্পনা প্রনয়ন এবং বাস্তবায়ন করা হবে মর্মে সিদ্ধান্ত হয় সভায়। 
উপরে