প্রকাশিত : ১৯ মে, ২০২৩ ১২:১৯

বগুড়ায় শহীদ মিনার নির্মাণে ৫০ লাখ টাকা প্রাথমিক বরাদ্দ

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় শহীদ মিনার নির্মাণে ৫০ লাখ টাকা প্রাথমিক বরাদ্দ

বগুড়ায় একটি পূর্ণাঙ্গ কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে ৫০ লাখ টাকা প্রাথমিক বরাদ্দ প্রদান করা হয়েছে। বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু’র দাবীর প্রেক্ষিতে বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এই টাকা বরাদ্দ প্রদান করলেন। শহীদ মিনারের জন্য বরাদ্দ প্রদান করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছে বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ গ্রাম থিয়েটারসহ বগুড়ার সাংস্কৃতিক কর্মীরা।

বিভিন্ন সভা, সেমিনারে, মানববন্ধন কর্মসূচিসহ বিভিন্ন সময়ে বগুড়ার সাংস্কৃতিক কর্মীরা একটি নতুন শহীদ মিনার নির্মাণের দাবী তুলে আসছিলো। এ নিয়ে বিভিন্ন মন্ত্রাণালয়ে চিঠিও প্রেরণ করা হয়। বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ গ্রাম থিয়েটার ও বগুড়ার সাংস্কৃতিক কর্মীরা এ নিয়ে বহুবার দাবী জানান।

বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি তৌফিক হাসান ময়না ও সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী জানান, আমাদের চেতনার একটি কেন্দ্র হলো শহীদ মিনার। কিন্তু বগুড়ার এই শহীদ মিনারটি নির্মাণকাল থেকেই কোন অর্থবহন করে না। সে কারণে নতুন করে শহীদ মিনার নির্মাণের দাবী করা হয়। দীর্ঘ সময় পরে হলেও বগুড়া সদর আসনের এমপি রাগেবুল আহসান রিপুর নেতৃত্বে শহীদ মিনার নির্মাণে বরাদ্দের সংবাদ পাওয়া গেলো। এখন যত দ্রুত সম্ভব শহীদ মিনার নির্মাণ করা হোক। বগুড়ার সাংস্কৃতিক কর্মীদের পক্ষ থেকে এমপি রাগেবুল আহসান রিপুর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি।

বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু জানান, বগুড়াবাসির দীর্ঘ দিনের দাবী ছিলো শহীদ মিনারের। আমি চেষ্টা করেছি মাত্র। আমি বগুড়াবাসি ও বগুড়ার উন্নয়নে কাজ করে যেতে চাই। আগামীদিনে বগুড়াবাসি আমাকে যতটা সহযোগিতা করবে আমি তার দিগুণভাবে উন্নয়নের জন্য কাজ করে যাবো।

উপরে