প্রকাশিত : ২১ মে, ২০২৩ ১২:৪৩

শেরপুরে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
শেরপুরে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

বগুড়ার শেরপুরে মিথ্যা মামলার প্রতিবাদে শেরপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে লিখিত বক্তব্য রাখেন শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়নেনর কানাইকান্দর গ্রামের মৃত মোখলেছুর রহমানের ছেল সবুজ।

তিনি অভিযোগ করে বলেন, গত ৮ তারিখে শাহবন্দেগী ইউনিয়নের কানাইকান্দর গ্রামে খড়ের পালায় আগুন লাগার ঘটনায় ৯ তারিখে মোঃ সবুজ, পিতা: মৃত মোখলেছুর রহমান, মোঃ সাজু, মোঃ শহিদ মোঃ লতিফ, পিতা: জলিলসহ ৩ জনের নামে মোঃ আতিকুল ইসলাম/জাফর থানায় একটি মিথ্যা অভিযোগ দায়ের করে। যা শেরপুর থানার কর্মকর্তা তদন্তপূর্বক মিথ্যা প্রমানিত হয়। ঘটনার সময় তিনি এলাকায় উপস্থিত ছিলেন না। ঘটনার আগের দিন সবুজ শিনু গ্রুপের ট্রাক নিয়ে ঢাকায় গিয়েছিলেন। বাড়িতে এসে সবুজ শুনতে পায় তার নামে খড়ের পালায় আগুন লাগার মিথ্যা অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।

উপরোক্ত ঘটনা মিথ্যা প্রমানিত হওয়ায় পরবর্তীতে শত্রুতার জের ধরে  মোঃ আতিকুর ও মোঃ জাফর তার স্ত্রীকে দিয়ে সবুজের নামে ম্যাজিষ্ট্রেট কোর্টে মিথ্যা মামলা দায়ের করে। সবুজ অভিযোগ করেন তিনি মূলত এলাকার মেম্বর পদপ্রার্থী হয়েছিলেন। সেই সূত্র ধরেই এলাকার কতিপয় লোকজন সবুজকে হেয় প্রতিপন্ন করার জন্য এবং সামনে যাতে সবুজ নির্বাচন করতে না পারে তার জন্য তারা বিভিন্নভাবে হয়রানীমূলক মিথ্যা অভিযোগ ও মামলা দিয়ে প্রতিহত করার চেষ্টা করছে। এ ব্যাপারে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে যোগাযোগ করা হলে তারা কোন প্রকার ব্যবস্থা না নেওয়ার কথা বলেন। এলাকার জনসাধারণ সবুজের পরিবারকেও মামলা করার জন্য উসকানী দিচ্ছে। সবুজ জানান তিনি এলাকায় শান্তি চায়। এলাকার মানুষের ভোটের মাধ্যমে নির্বাচিত হতে চায়। সবুজের পরিবার যেন ক্ষতিগ্রস্থ না হয় এবং মিথ্যা মামলা হয়রানি থেকে রক্ষা পাওয়ার জন্য দাবী জানিয়েছেন।

উপরে