প্রকাশিত : ২১ মে, ২০২৩ ১৩:০৩

বগুড়ায় শহীদ মিনার নির্মাণে বরাদ্দ প্রদানে জোটের আনন্দ র‌্যালী

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় শহীদ মিনার নির্মাণে বরাদ্দ প্রদানে জোটের আনন্দ র‌্যালী

বগুড়ায় কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে বরাদ্দ প্রদানে মননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু’কে অভিন্দন জানিয়ে আনন্দ রালী করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট, বগুড়া।

শনিবার বেলা সাড়ে ১২টায় বগুড়া শহরের সাতমাথা থেকে আনন্দর‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ র‌্যালী শেষে শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় সমাবেশের আয়োজন করে।

সমাবেশ থেকে বক্তারা বলেন, বগুড়ায় কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু’কে আরো ভূমিকা রাখতে হবে। সাংস্কৃতিক ও সংবাদপত্র কর্মীসহ বগুড়াবাসির দীর্ঘদিনের যে দাবী তা অনেকটা পূরণের পথে। এখন শুধু দ্রুত বাস্তবায়ন করা। এর আগে বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন নিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বগুড়া শহরের মালতীনগরের পুরাতন জেলা শিল্পকলা ভবন পুনঃনির্মাণের জন্য প্রাথমিক প্রক্রিয়ার কাজ শুরু হয়েছে। বগুড়ার সাংস্কৃতিক কর্মীরা বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু’র আরো সহযোগিতা কামনা করে উন্নয়ন কাজগুলো দ্রুত বাস্তবায়নের দাবী জানান। 

সমাবেশে বক্তব্য রাখেন জোটের সভাপতি তৌফিক হাসান ময়না, সহ সভাপতি আতিকুর রহমান মিঠু, এবিএম জিয়াউল হক বাবলা, সহ সাধারণ সম্পাদক আলমগীর কবির, সাংগঠনিক সম্পাদক মাহাবুবর রহমান মানিক, দপ্তর সম্পাদক এইচ আলিম, প্রচার সম্পাদক লুবনা জাহান, নির্বাহী সদস্য আব্দুল আউয়াল, কণ্ঠশিল্পী নুরুল ইসলাম, বগুড়া নাট্যদলের সভাপতি মির্জা আহসানুল হক দুলাল, নান্দনিক নাট্যদলের সাধারণ সম্পাদক খলিলুর রহমান চৌধুরী, কবি মাহমুদ হোসেন পিন্টু, কবি জয়ন্ত দেব, কাহালু থিয়েটারের সভাপতি আব্দুল হান্নান, নাট্যভিনেতা উৎপল ভট্টাচার্য্য, থিয়েটার আইডিয়ার পরিচালক নাট্যভিনেতা নিভা রানী সরকার পূর্ণিমা, বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এসএম মিল্লাত হোসেন, কবি আজিজার রহমান তাজ, গীতিচর্চা সঙ্গীতালয়ে সভাপতি কণ্ঠশিল্পী তাপসী দে, করতোয়া নাট্য গোষ্ঠির সাধারণ সম্পাদক ফরহাদুজ্জামান রনি, নন্দন শিল্পী গোষ্ঠির সাধারণ সম্পাদক রনজু ইসলাম, আবু শাহেদ, কলেজ থিয়েটারের শাহরিয়ার সিফাত প্রমুখ। 

সভা শেষে আবারো বগুড়ায় কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে বরাদ্দ প্রদানে মননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু’কে অভিন্দন জানানো হয়। 

উপরে