প্রকাশিত : ২২ মে, ২০২৩ ১৩:২৭

রংপুর বিভাগীয় উদ্ভাবনী মেলায় পার্বতীপুর উপজেলার দুই কর্মকর্তা পুরস্কৃত

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
রংপুর বিভাগীয় উদ্ভাবনী মেলায় পার্বতীপুর উপজেলার দুই কর্মকর্তা পুরস্কৃত

রংপুর বিভাগীয় উদ্ভাবনী মেলায় পার্বতীপুর উপজেলার দুই কর্মকর্তা পুরস্কৃত হয়েছেন। দুইদিন ব্যাপী (২০ ও ২১ মে) এই উদ্ভাবনী মেলায় পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আবু জাফর মোঃ সায়েম  কর্তৃক যৌথ ভাবে প্রদর্শিত "আবর্জনামুক্ত স্রোতস্বীনি পুকুর" উদ্ভাবনী আইডিয়াটি ২য় স্হান অর্জন করায় তাঁদেরকে পুরস্কৃত করা হয়। 

জানা গেছে, 'স্মার্ট বাংলাদেশ’ গড়ার ভিত্তি হলো, স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি,স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নপ্রসূত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে কাজ করছে বর্তমান সরকার। তারই ধারাবাহিকতায় জনপ্রশাসন মন্ত্রণালয় ও বিভাগীয় কমিশনারের কার্যালয়, রংপুরের আয়োজনে জেলা পরিষদ কমিউনিটি সেন্টার, রংপুরে অনুষ্ঠিত হয়েছে দুই দিনব্যাপী (২০-২১ মে ২০২৩) রংপুর বিভাগীয় উদ্ভাবনী মেলা (Innovation Showcasing)-২০২৩। মেলায় রংপুর বিভাগের সকল জেলা হতে বিভিন্ন দপ্তরের উপস্থাপিত/প্রদর্শিত ২২ টি উদ্ভাবনী প্রকল্প/আইডিয়ার মধ্যে দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা  আবু জাফর মোঃ সায়েম কর্তৃক যৌথভাবে প্রদর্শিত Earthen Pond Raceway System (আবর্জনামুক্ত স্রোতস্বীনি পুকুর) উদ্ভাবনী আইডিয়াটি ২য় স্থান অর্জন করেছে।

উদ্ভাবনী মেলায় ২য় স্হান অর্জন করায় পার্বতীপুর উপজেলার এই দুই কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয় ও বিভাগীয় কমিশনারের কার্যালয়, রংপুর কর্তৃক পুরস্কৃত করা হয়।

উপরে