প্রকাশিত : ২২ মে, ২০২৩ ১৩:৩০

রবীন্দ্র সংগীতে জেলায় প্রথম পরমা মজুমদার

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
রবীন্দ্র সংগীতে জেলায় প্রথম পরমা মজুমদার

জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৩ এ রবীন্দ্র সংগীত প্রতিযোগিতায় গ গ্রুপে নীলফামারী জেলা পর্যায়ে প্রথম স্থান অধিকার করেছেন, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্রী পরমা মজুমদার। গত শনিবার (২০ মে)  নীলফামারীর রাবেয়া বিদ্যানিকেতনে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এর আগে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে, নীলফামারীর সৈয়দপুর উপজেলা পর্যায়েও  নবীন্দ্র সংগীত গ গ্রুপের প্রতিযোগিতা প্রথম স্থান লাভ করে সে। গত ১৫ মে সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পরমা মজুমদার সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের একাদশ  শ্রেণির  মেধাবী ছাত্রী। গত  ২০২২ সালে কুড়িগ্রামের উলিপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয় সে। পরবর্তীতে সে মেধার ভিত্তিতে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যয়নের সুযোগ লাভ করে। 

বর্তমানে  সে  সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্রী হোস্টেলে থেকে অধ্যয়ন করছে। সে কুড়িগ্রমের উলিপুর উপজেলা সদরের বাসিন্দা, পরিমল মজুদদার ও উম্মে হাবিবা পলি দম্পতির এক মাত্র কন্যা। তাঁর বাবা পরিমল মজুমদার, উত্তরাঞ্চলের বিশিষ্ট সিনিয়র সাংবাদিক এবং মা উম্মে হাবিবা পলি উলিপুর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

উলিপুরের সর্বজন শ্রদ্ধেয়, মহারানী স্বর্ণময়ী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক,বীরমুক্তিযোদ্ধা হামিদুর রহমানের নাতনি পরমা মজুদদার। ছোটবেলা থেকেই লেখাপড়ার পাশাপাশি সংগীতের প্রতি প্রবল আগ্রহী সে। স্কুল জীবন থেকে সংগীতের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে, কৃতিত্বে স্বাক্ষর রেখে চলেছে। পরমা মজুমদার তার ভবিষ্যতের জন্য সকলের দোয়া প্রার্থী।  তার এ কৃতিত্বে, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল সরকার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এবং উপাধ্যক্ষ (কলেজ) খোন্দকার আব্দুল আলিম আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

 

উপরে