প্রকাশিত : ২৮ মে, ২০২৩ ১৪:৫২

পার্বতীপুরে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় মামলা দায়ের

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
পার্বতীপুরে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় মামলা দায়ের

দিনাজপুরের পার্বতীপুরে পেশাগত দায়িত্ব পালনকালে ৫ সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার (২৭ মে) সন্ধ্যায় হামলার শিকার সাংবাদিক মামুনুর রশীদ মামুন বাদী হয়ে পার্বতীপুর মডেল থানায় মামলাটি দায়ের করেন। মামলায় ওমর ফারুক সরকারকে প্রধান আসামী করে ৬ জনের নাম সহ আরো ৩০/৪০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করা হয়েছে।

সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার (২৭ মে) দুপুরে পার্বতীপুরে কর্মরত সাংবাদিক সমাজের ব্যানারে শহীদ মিনার সংলগ্ন সড়কে মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি জড়িতদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করা হয় ।

জানা যায়,পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের খয়ের পুকুর হাটে দীর্ঘদিন যাবত সরকার মেডিসিন কর্ণারের আড়ালে নাম সর্বস্ব অবৈধ ভাবে ডায়াগনষ্টিক সেন্টার চলেছে এমন অভিযোগে শুক্রবার (২৬ মে) বিকেল ৫ টার দিকে তথ্য সংগ্রহের জন্য পাঁচ সাংবাদিক ঘটনাস্থলে গেলে প্রতিষ্ঠানের মালিক ওমর ফারুকের নেতৃত্বে একটি সন্ত্রাসী দল সাংবাদিকের উপর অতর্কিত হামলা চালায়। সাংবাদিকরা হলেন মানবকন্ঠের প্রতিনিধি মামুনুর রশিদ, চ্যানেল এস এবং ডেইলী অবজারভারের প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, এশিয়ান টিভির প্রতিনিধি জাকারিয়া হোসেন, যুগের আলোর মেনহাজুল ইসলাম ও আসাদুজ্জামান।

এ ঘটনায় ওমর ফারুক সহ ৬ জনের নাম উল্লেখ করে আরো ৩০/৪০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করে পার্বতীপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে (মামলা নম্বর-৩১, তারিখ-২৭.৫.২০২৩)।

পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান মামলা দায়েরের ঘটনাটি নিশ্চিত করেছেন।

উপরে