প্রকাশিত : ৪ নভেম্বর, ২০২৩ ২১:৪৬

শিবগঞ্জে উথলী শহরতলী পাগলা বাবার মাজার মসজিদ উদ্বোধন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে উথলী শহরতলী পাগলা বাবার মাজার মসজিদ উদ্বোধন

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা জয়পুরহাট মহাসড়কের উথলী হাট সড়কের শহরতলী বন্দরে পাগলা বাবার মাজার মসজিদের উদ্বোধন করা হয়ছে।

শনিবার উথলী শহরতলী বন্দরে মসজিদ উদ্বোধন উপলক্ষে উক্ত মসজিদ চত্বরে দাতা সদস্যদের নিয়ে এক মতবিনিময় সভা মসজিদ ও মাজার কমিটির সভাপতি ফরমান আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্র ইনচার্জ আশিক ইকবাল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিবগঞ্জ থানা ইন্সপেক্টর তদন্ত জিল্লুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রিজ্জাকাুল ইসলাম রাজু, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম শহিদ, অত্র মাজার মসজিদের প্রতিষ্ঠাতা উদ্যোক্ত এসআই আইনুল হক, দাতা সদস আবু জাফর, আজিজুল হক খলিফা, সোহেল আক্তার মিঠু।

বক্তারা বলেন, শরহ তলী একটি অবহেলিত বন্দর ছিল। উথলী হিন্দু বিদ্দেশিত এলাকা হলেও এলাকার হিন্দু-মুসলিম সবার সহযোগিতায় এই পাগলাবাবার মাজার মসজিদ র্মিত হয়েছে। মসজিদ চত্বরে যে মাজারটি রয়েছে সেটি একটি ওলি কবর বলে কথিত আছে। ইতিপূর্বে মসজিদটি একটি টিনের ছাপড়া টিনের ঘর ছিল। ৫ থেকে ৭ জন লোকের নামাজের জায়গা হত। মানবিক পুলিশ এসআই আইনুল হক মাজার ও মসজিদ সংকারের উদ্যোগ গ্রহণ করেন। তার এই মহৎ উদ্দেশ্যকে এলাকার জনগণ ও দানশীল ব্যক্তিরা সাগ¦ত জানিয়ে সবাই মেলে একটি আধুনিক একটি তলা বিশিষ্ট একটি পাকা মসজিদ ঘর নির্মাণ করেন। প্রতি মাজার উপলক্ষ ওরছ মোবারক অনুষ্ঠিত হয়। এবছরের ওরছ মোবাররটি জাকজমক পূর্ণভাবে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আয়োজক কমিটি। উদ্বোধনের দিনে অনেক দানশলিী ব্যক্তি মসজিদ দেখে মুগ্ধ হয়েছে। কিন্তু অযু খানা না থাকায় অনেকেই তৎক্ষনিক অযুখানা নিমার্ণের জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন।

এলাকাবাসী বলেন, হয়ত এসআই আইনুল থাকবে না, রয়ে যাবে তার স্মৃতিময় এই মসজিদটি। এলাকাবাসী বলেন পার্শ্বে কিছু জায়গা রয়েছে মসজিদ যদি আর একটু বড় করা যেত, তাহলে অনেক মসল্লি নামাজ করতে পারত। ভবিষ্যতে এলাকার দান শীল ব্যক্তিদের মসজিদটি সংস্কার করার আহ্বান জানান।

তারা আরো বলে, এসআই আইনুল হক এই মসজিদ নির্মাণের জন্য সার্বিক ভূমিকা রাখায় তার সার্বাঙ্গিক সাফল্য কামনা করে তার মহৎ উদ্দেশ্যের জন্য পরিবারপরিজনদের জন্য দোয়া খায়ের অনুষ্ঠিত হয়। পরে আগত অতিথিবৃন্দও দাতা সদস্যদের মাঝে তবারক বিতরণ করা হয়।নতা আশরাফুল ইসলাম মুন্টু,উপজেলা আ’লীগের সহ-সভাপতি আবু রেজা খান,নাজিমুল হুদা খন্দকার,হুমায়ন কবির বাদশা,আব্দুল হক আবু,যুগ্মসম্পাদক সাজেদুল ইসলাম চম্পা,নিসরুল হামিদ ফুতু,সাংগঠনিক সম্পাদক জাহিদ আহসান পিয়াল,মোশারফ হোসেন,সুমিনুল ইসলাম,প্রচার সম্পাদক জিআরএম শাহাজাহান,পৌর সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম,সম্পাদক জাহিদুল বারী,যুবলীগ সভাপতি শাহিনুর রহমান মুন্টি,সাধারন সম্পাদক জিল্লুর রহমান সহ আ’লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ নের্তৃবৃন্দ।

উপরে