প্রকাশিত : ৬ নভেম্বর, ২০২৩ ১৩:০৮

বগুড়ার কাহালুতে গ্লাস ফ্যাক্টরির নৈশপ্রহরী খুন

অনলাইন ডেস্ক
বগুড়ার কাহালুতে গ্লাস ফ্যাক্টরির নৈশপ্রহরী খুন

বগুড়ার কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়নের বাবলাতলা এলাকায় অবস্থিত এবি গ্লাস ফ্যাক্টরির ভিতরে আব্দুল বাছেদ(৬১) নামের এক নৈশপ্রহরীকে মাথায় আঘাত করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ সোমবার ভোর ৫টার দিকে ঘটনাটি ঘটেছে। নিহত নৈশপ্রহরী উপজেলার কালাই ইউনিয়নের দামগাড়া গ্রামের চান মিয়ার ছেলে। 

জানা গেছে, আব্দুল বাছেদ প্রায় তিন মাস আগে এবি গ্লাস ফ্যাক্টরিতে নৈশপ্রহরী হিসেবে চাকরিতে যোগদান করেন। প্রতিদিনের মতো তিনি গত রোববার রাতে ডিউটিতে আসেন। তার ডিউটি ছিল ফ্যাক্টরির দক্ষিণ-পশ্চিম পাশে টিনের টংয়ের ওপর। ফ্যাটরির সিকিউরিটি বিভাগের পক্ষ থেকে প্রতিদিন রাতে ৩/৪ বার করে ফ্যাক্টরির চারপাশে টং ঘরে ডিউটিরতদের তদারকি করা হয়ে থাকে এবং সেই ডিউটিরতদের প্রত্যেকের উপস্থিতি স্বাক্ষর রেজিস্টারে নেয়া হয়। গত রাত ৪টার দিকে বাছেদের ডিউটিরত অবস্থায় তদারকি কর্মকর্তা তার স্বাক্ষর নেন। ভোর ৫টার দিকে টং ঘরের নিচে পোশাক পরা অবন্থায় বাছেদের রক্তাক্ত মরদেহ দেখতে পাওয়া যায়। তার মরদেহের পাশে স্টিলের প্রায় দুই হাত লম্বা একটি এঙ্গেল দেখতে পাওয়া যায়। হত্যাকারীরা ওই এঙ্গেল দিয়ে মাথায় বার বার আঘাত করে তার গোটা মাথা থেতলে তাকে নির্মমভাবে হত্যা করে পালিয়ে যায়।

পরে ঘটনার সংবাদ কাহালু থানার পুলিশকে জানানো হলে নন্দীগ্রাম সার্কেলের সহকারি পুলিশ সুপার ওমর আলী, কাহালু থানার অফিসার ইনচার্জ মাহমুদ হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর বাছেদের সুরতহাল রির্পোট তৈরি শেষে তার মরদেহ ময়নাতদন্তের জন্য বগুড়া মর্গে পাঠানো হয়। তবে তাৎক্ষণিকভাবে বাছেদের হত্যার প্রকৃত রহস্য উদ্ঘাটন করা সম্ভব হয়নি। 

উপরে